শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দুই আন্তর্জাতিক উৎসবে আঁচলের ‘ভুল’

Acholবিনোদন প্রতিবেদক : চিত্রনায়িকা আঁচল অভিনীত প্রথম সিনেমা ছিলো রাজু আহাম্মেদ পরিচালিত ‘ভুল’। প্রথম সিনেমাতে অভিনয়ের মধ্যদিয়েই তিনি বাজিমাত করেন। প্রথম সিনেমায় তার অনবদ্য অভিনয় দর্শককে মুগ্ধ করে। আঁচল অভিনীত প্রথম সিনেমা ‘ভুল’ আমেরিকার ডালাস শহরে সাউথ এশিয়া ফিল্ম ফেস্টিভ্যাল-এ প্রদর্শনীর জন্য মনোনীত হয়েছে। আসছে ২৬- ২৮ আগস্ট ২০১৬ তে ডালাস শহরে ফ্যাস্টিভ্যালে প্রদর্শনীর জন্য মনোনীত হয়েছে।

‘ভুল’ সিরেনমাটি ২০১১ সালে মুক্তি পায় এবং ২০১২ সালে দিল্লি ফিল্ম ইন্টারন্যাশনাল ফেস্টিভ্যালে ওপেনিং ফিল্ম এর সম্মাননা লাভ করে। এরপর ঢাকা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে পাবলিক চয়েস সেগম্যান্টে দেখনো হয়। চলচ্চিত্রটির বক্তব্য এইডস ও মানবতা নিয়ে। একজন বিধবা নারীর সংগ্রাম, একজন ভুল ভেবে এইডস এর যন্ত্রণা নিয়ে বেঁচে থাকা যুবক আর একজন ভালবাসার উদার মনের সাথী- এই তিনজন এর ভালবাসার আত্মত্যাগ এবং সমাজের প্রতি দায়বদ্ধতা পরতে পরতে এই সিনেমাতে তুলে ধরা হয়েছে।

রাজু আহাম্মেদের রচনা ও পরিচালনায় নির্মিত ‘ভুল’ সিনেমাটি আসছে নভেম্বরে ইতালি ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শনের জন্যও চুড়ান্তভাবে নির্বাচিত হয়েছে। পরপর দুটি ফ্যাস্টিভ্যালে নিজের সিনেমা নির্বাচিত হওয়ায় বেশ উচ্ছস্বসিত আঁচল।

আঁচল বলেন, এটা আমার সৌভাগ্য যে আমেরিকা এবং ইতালিতে দুটি উৎসবে আমার সিনেমা প্রদর্শিত হবে। উৎসবে যেতে পারলে হয়তো আরো বেশি ভালোলাগতো। কিন্তু সিনেমার কাজ নিয়ে ব্যস্ত থাকায় যাওয়া হচ্ছেনা। তবে আমি চাই আমার প্রথম সিনেমা বিশ্বের নানান উৎসবে প্রদর্শিত হয়ে এই সিনেমার মূল বিষয়টি মানুষের মাঝে তুলে ধরা হোক।

পরিচালক রাজু আহাম্মেদ বলেন, আমি নির্মাতা হিসেবে গর্বিত যে আমার ভুল সিনেমাটি দুটি উৎসবে প্রদর্শনের সুযোগ পেয়েছি। আশা করি ভবিষ্যতে বিশ্বের আরো নানান উৎসবে দেখানোর সুযোগ পাবো।
এদিকে আঁচল অভিনীত হিমেল আশরাফ পরিচালিত ‘সুলতানা বিবিয়ানা’ আসছে ঈদে মুক্তি পাবে। এছাড়া বর্তমানে আঁচল ব্যস্ত রয়েছে তারেক শিকদারের নির্দেশনায় ‘দাগ’ সিনেমার শুটিং নিয়ে। দুটিতেই তার বিপরীতে আছেন বাপ্পী সাহা। এদিকে রাজু আহাম্মেদ বতর্মানে ব্যস্ত রয়েছেন এটিএন বাংলার প্রযোজনায় ‘অসম প্রেম’ সিনোমার শুটিং নিয়ে।

এ জাতীয় আরও খবর

ঢাকার তাপমাত্রা কমেছে ৬ ডিগ্রি, বৃষ্টি হয়ে আরো কমবে

কী কারণে ডিবিতে গেলেন মামুনুল হক?

সোনার দাম আবারও বেড়েছে

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪

জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন : রাষ্ট্রপতি

রাঙামাটিতে ইউপিডিএফ কর্মীসহ দু’জনকে গুলি করে হত্যা

ওবায়দুল কাদেরের প্রশ্ন; সাংবাদিকরা বাংলাদেশ ব্যাংকে ঢুকবে কেন