শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার সেঞ্চুরির দেখা পেলেন মুশফিক

musfik20160428063740স্পোর্টস ডেস্ক : ঘরের মাঠে টি২০ ফরম্যাটের এশিয়া কাপ থেকে রান খরায় ভুগছিলেন বাংলাদেশ টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। এমনকি গত মার্চে ভারতে অনুষ্ঠিত টি২০ বিশ্বকাপেও রান খরা থেকে বের হতে পারেননি তিনি। ওই সময় সংবাদ মাধ্যমকে অনেকটা এড়িয়ে চলতেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক। তবে টি২০ বিশ্বকাপ থেকে ফিরে এসে অটিস্টিক শিশুদের এক অনুষ্ঠানে যোগ দিয়ে মুশফিক বলেছিলেন, ঢাকা প্রিমিয়ার লিগে রানের ধারায় ফিরতে চান।

মুশফিক তার দেয়া প্রতিশ্রুতি অনুয়ায়ী এবারের ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে (ডিপিএল) রানের যেন ফোয়ারা ছুটাতে শুরু করেছেন। ঢাকা লিগে এবার প্লেয়ার্স ড্রাফটে মোহামেডানের হয়ে খেলছেন তিনি। লিগের প্রথম ম্যাচে ব্রাদার্সের বিপক্ষে ৭২ রানের দায়িত্বশীল এক ইনিংস খেলেছিলেন। ব্রাদার্সের বিপক্ষে শেষ করা ম্যাচটি যেন বৃহস্পতিবার বিকেএসপিতে শুরু করলেন।

ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবের বিপক্ষে এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন মোহামেডানের অধিনায়ক মুশফিকুর রহিম। কিন্তু মোহামেডানের অধিনায়কের সিদ্ধান্তকে কার্যকরী করে তুলতে পারেনি দলটির দুই ওপেনার সৈকত আলী ও উপল থারাঙ্গা। সৈকত ১২ রানে, থারাঙ্গা ২১ রানে এবং হাবিবুর রহমান ০ রানে সাজঘরে ফিরে যান। পরে নাঈম ইসলামও মাত্র ৫ রান করে আউট হয়ে যান।

এরপর ফয়সাল হোসেনকে নিয়ে ইনিংস মেরামতে মনোযোগী হন মুশফিক। যদিও ফয়সাল ব্যক্তিগত ২৬ রানে ফিরে গেলেও প্রথমে ফিফটিতে পৌঁছান মুশফিক। পরে আরিফুল হককে সঙ্গে নিয়ে তিন অঙ্কের ম্যাজিক্যাল ফিগারে পা রাখেন মোহামেডানের অধিনায়ক। মুশফিক এদিন ১০৫ বলে তার ইনিংসটিকে সাজান ৪টি বাউন্ডারি ও ৫টি বিশাল ছক্কা দিয়ে। শেষ পর্যন্ত ১০৪ রানে থামে মুশফিকের ব্যক্তিগত ইনিংসটি। চাতুরাঙা ডি সিলভার বলে নাদিফ চৌধুরীর হাতে ক্যাচ তুলে দেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক।

এ জাতীয় আরও খবর

র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু: পরিবারের দাবি নির্যাতন

ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত রেলপথ চালু হবে অক্টোবরে : রেলমন্ত্রী

যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত পুলিশ : আইজিপি

ঢাকার তাপমাত্রা কমেছে ৬ ডিগ্রি, বৃষ্টি হয়ে আরো কমবে

কী কারণে ডিবিতে গেলেন মামুনুল হক?

সোনার দাম আবারও বেড়েছে

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪