শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পাঞ্জাবকে সহজেই হারালো দিল্লি

Amit Mishra of Delhi Daredevils celebrates bowling Manan Vohra of Kings XI Punjab during match 7 of the Vivo IPL (Indian Premier League) 2016 between the Delhi Daredevils and the Kings XI Punjab held at The Feroz Shah Kotla Ground in Delhi, India,  on the 15th April 2016 Photo by Shaun Roy / IPL/ SPORTZPICS

স্পোর্টস ডেস্ক : আইপিএল-এর নবম আসরে জয়ের দেখা পেল দিল্লি ডেয়ারডেভিলস। শুক্রবার শুক্রবার দিল্লির ফিরোজ শাহ কোটলায় কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ৮ উইকেটে জিতেছে জহির খানের দল।

প্রথম ম্যাচে কলকাতার মাটিতে স্বাগতিকদের বিপক্ষে বড় ব্যবধানে হেরেছিল দিল্লি। প্রথমে ব্যাট করতে নেমে ১০০ রানও করতে পারেনি তারা। খেলতে পারেনি পূর্ণ ২০ ওভার। এবার দাপুটে জয় তুলে নিয়ে সেই গ্লানি মুছে দিলেন জহির খানরা।

টস জিতে শুরুতে দুর্দান্ত বোলিং করেন অমিত শাহরা। এতে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ১১১ রান সংগ্রহ করতে পারে পাঞ্জাব। জবাবে ডি ককের দুর্দান্ত ব্যাটিংয়ে ৩৯ বল হাতে থাকতে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যায় দিল্লি।

লক্ষ্য তাড়া করতে নেমে তৃতীয় ওভারের প্রথম বলে প্রথম উইকেট হারায় দিল্লি। কিন্তু ডি কক ও সঞ্জু স্যামসন দলকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যান। স্যামসন ৩২ বলে ৩৩ রান করে বিদায় নিলেও দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান ডি কক। ৪২ বলে ৯টি চার ও একটি ছক্কায় ৫৯ রান করেন তিনি। তার সঙ্গে ৮ রান নিয়ে খেলা শেষ করেন নেগি।

এদিকে হারের গণ্ডি থেকে বের হতে পারল না পাঞ্জাব। প্রথম ম্যাচে ১৬১ রান করেও গুজরাটের কাছে হেরেছিল। এবার ব্যাটিং ব্যর্থতায় দিল্লির কাছেও বড় ব্যবধানে হারল।

ব্যাট করতে নেমে মাত্র ৮ রানে প্রথম উইকেট হারিয়েছিল পাঞ্জাব। দ্বিতীয় উইকেটের জুটিতে মান্নান বুহরা ও শন মার্শ ২৯ রান সংগ্রহ করেন। মার্শের বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে সফরকারীরা। শেষ পর্যন্ত ৯ উইকেট হারায় তারা।

দলের পক্ষে বুহরার ৩২ রানই সর্বোচ্চ স্কোর। শেষ দিকে প্রদীপ শাহ ১২ বলে ১৮ রান করে অপরাজিত থাকেন। এছাড়া মুহিত শর্মার ১৫ রান ও মার্শের ১৩ রানই উল্লেখযোগ্য স্কোর।

দিল্লির বোলার অমিত মিশরা ৩ ওভারে ১১ রান দিয়ে ৪ উইকেট শিকার করেন। জহির খান ৪ ওভারে ১৪ রান দিয়ে একটি মেডেনসহ এক উইকেট পান।

এ জাতীয় আরও খবর

র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু: পরিবারের দাবি নির্যাতন

ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত রেলপথ চালু হবে অক্টোবরে : রেলমন্ত্রী

যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত পুলিশ : আইজিপি

ঢাকার তাপমাত্রা কমেছে ৬ ডিগ্রি, বৃষ্টি হয়ে আরো কমবে

কী কারণে ডিবিতে গেলেন মামুনুল হক?

সোনার দাম আবারও বেড়েছে

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪