শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সেমিতে রিয়ালের প্রতিপক্ষ ম্যানচেস্টার সিটি

 
স্পোর্টস ডেস্ক : চ্যাম্পিয়ন্স লিগে প্রথমবারের মতো সেমিফাইনালে উঠেছে ম্যানচেস্টার সিটি। অন্যদিকে নাম কিংবা খ্যাতি কিংবা ট্রফি জয়ের দিক দিয়ে অনেকখানি এগিয়ে রিয়াল মাদ্রিদ। কোয়ার্টার ফাইনালে ২-০ গোলে প্রথম লেগ পিছিয়ে থেকেও দ্বিতীয় লেগে উলফসবার্গের বিপক্ষে ৩-০ গোলের জয়ে প্রমাণ করেছে তাদের কেন বিশ্বের অন্যতম সেরা ক্লাব বলা হয়। এবার এ দু দল মুখোমুখি হচ্ছে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে।

real-man-city20160415101658

২০১৫-১৬ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের ড্র অনুষ্ঠিত হয় নিয়নে। সেখানে প্রথমেই উঠে আসে ম্যানচেস্টার সিটির নাম। তারপরই ওঠে রিয়াল মাদ্রিদের নাম। ড্রয়ের নিয়ম অনুযায়ী প্রথম দুই দল একে অপরের মুখোমুখি হবে। আর প্রথমে সিটির নাম ওঠায় প্রথম লেগ হবে ম্যানচেস্টার সিটির মাঠে।এর আগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে কেবল দুবার খেলেছে ম্যানচেস্টার সিটি। দুই ম্যাচের একটি ড্র হয়েছে এবং অন্যটিতে জয় পেয়েছে রিয়াল।

 

 

অন্যদিকে বায়ার্ন মিউনিখ এবং অ্যাটলেটিকো মাদ্রিদ মুখোমুখি হবে অন্য সেমিফাইনালে। বার্সেলোনাকে দ্বিতীয় লেগে ২-০ গোলে হারিয়ে সেমিতে উঠে বেশ চাঙ্গা রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। অন্যদিকে বেনফিকার বিপক্ষে কোনোমতে ২-২ গোলে ড্র করে সেমির টিকিট নিশ্চিত করেছে বায়ার্ন।২৬ এপ্রিল প্রথম সেমি ফাইনালে মুখোমুখি হবে সিটি এবং রিয়াল। পরদিনই অ্যাটলেটিকোর মাটিতে খেলবে বায়ার্ন মিউনিখ। ফিরতি লেগ হবে ৩ এবং ৪ মে।

এ জাতীয় আরও খবর

র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু: পরিবারের দাবি নির্যাতন

ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত রেলপথ চালু হবে অক্টোবরে : রেলমন্ত্রী

যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত পুলিশ : আইজিপি

ঢাকার তাপমাত্রা কমেছে ৬ ডিগ্রি, বৃষ্টি হয়ে আরো কমবে

কী কারণে ডিবিতে গেলেন মামুনুল হক?

সোনার দাম আবারও বেড়েছে

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪