রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

জন্মস্থানেই দাড়ির জন্য আটকে গেলেন মঈন

1স্পোর্টস ডেস্ক : বার্মিংহামে জন্ম তার, ওখানেই বেড়ে ওঠা। কেটেছে শৈশব ও কৈশরের ২৮টি বছর। কিন্তু এবার নিজের শহরের বিমানবন্দরে যে অভিজ্ঞতা হলো তাতে বড্ড অপমানিত বোধ করছেন ইংলিশ অলরাউন্ডার মঈন আলি। শনিবার কাউন্টি ক্রিকেট খেলতে ওস্টারশায়ারে দলের সাথে যোগ দিতে যাচ্ছিলেন। কিন্তু বার্মিংহাম বিমানবন্দরে ৪০ মিনিট তাকে বসিয়ে রাখা হলো। বিমানবন্দরের আইন কানুনের দোহাই দিয়ে করা হয়েছে তা। দীর্ঘ দাড়ির মালিক মঈন। ধর্মপ্রাণ মুসলমান। ধারণা করা হচ্ছে এই দাড়িই সমস্যার মূলে।

টুইটারের মঈন তার ক্ষোভ প্রকাশ করেছেন। তার মতো ইংল্যান্ড জাতীয় দলে খেলা দুই মুসলিম আদিল রশিদ ও ওয়াইজ শাহ দ্রুত তার পাশে দাঁড়িয়ে প্রতিক্রিয়া দেখিয়েছেন।

মঈনের পরিবার এসেছে কাস্মির থেকে। তবে বৃটিশ এশিয়ানদের কাছে তিনি রোল মডেল। ইংল্যান্ডের কিংবদন্তি ক্রিকেটার ডাব্লিউ জি গ্রেসের পর তাকেই পাওয়া গেছে দীর্ঘ দাড়ির ক্রিকেটার হিসেবে। ধর্ম বিশ্বাস নিয়ে খোলামেলা কথা বলতেও পছন্দ করেন মঈন।

Have never been stopped at the airport when travelling with a team in uniform, but travel alone and get stopped for 40 minutes!! Joke

— Moeen Ali (@MoeenAli) April 9, 2016

এই ঘটনায় মর্মাহত মঈন টুইটারে লিখেছেন, ‘দলের সাথে ইউনিফর্ম পরে ভ্রমণের সময় কখনো কোনো বিমানবন্দরে থামানো হয়নি। কিন্তু একা সফর করতে গিয়ে ৪০ মিনিট আটকে থাকতে হলো! রসিকতা বটে। বার্মিংহাম বিমানবন্দর!! কঠিন সময়।’ আদিল রশিদ পাল্টা টুইটে লিখেছেন, ‘এটা লজ্জার।’ ওয়াইজ শাহ লিখেছেন, ‘এর পেছনে তোমার দাড়ি কারণ হতে পারে।’ তবে এ বিষয়ে বিমানবন্দর কর্তৃপক্ষের কোনো ব্যাখ্যা দেয়নি।

এ জাতীয় আরও খবর

র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু: পরিবারের দাবি নির্যাতন

ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত রেলপথ চালু হবে অক্টোবরে : রেলমন্ত্রী

যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত পুলিশ : আইজিপি

ঢাকার তাপমাত্রা কমেছে ৬ ডিগ্রি, বৃষ্টি হয়ে আরো কমবে

কী কারণে ডিবিতে গেলেন মামুনুল হক?

সোনার দাম আবারও বেড়েছে

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪