শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ভোটকেন্দ্রে লাল ফিতায় এরা কারা ?

1-1ব্রাহ্মণবাড়িয়া সদর পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ চলছে। সকাল ৮টা থেকে ৪৮টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত চলবে এই ভোটগ্রহণ। বেশ কয়েকটি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চললেও সকাল সাড়ে ৮টার দিকে পুনিয়াউট সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ককটেল হামলা চালিয়ে একদল দুর্বৃত্ত ব্যালট পেপার ও সিল লুটে নেয়ায় ভোটগ্রহণ সাময়িক স্থগিত রয়েছে। এছাড়া বাকি কয়েকটি কেন্দ্রে ভোটারদের স্বতঃস্ফূর্ত উপস্থিতি লক্ষ্য করা গেছে।তবে ভোটগ্রহণের শুরুতেই শহরের কয়েকটি ভোটকেন্দ্রে নৌকা প্রতীক সংবলিত ‘লাল ফিতা’ মাথায় বেঁধে কয়েকজন যুবককে ভোটকেন্দ্রের ভেতর ও বাইরে অবস্থান নিতে দেখা গেছে।
সরেজমিনে সকাল সোয়া ৮ টায় শহরের সদর হাসপাতাল রোডস্থ সরকারি মহিলা কলেজ ভোটকেন্দ্রে গিয়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সামনেই কয়েকজন যুবককে ভোটকেন্দ্রের আশপাশে ঘোরাফেরা করতে দেখা গেছে। তাদের প্রত্যেকের মাথায় নৌকা প্রতীক সংবলিত একটি লাল ফিতা দেখা গেছে। লাল ফিতা পড়া এসব যুবকদের বিরুদ্ধে মেয়র পদে নৌকা প্রতীকে ভোট দিতে ভোটারদের প্রভাবিত করার অভিযোগও পাওয়া গেছে।

2-2এছাড়া শহরের পাইকপাড়াস্থ হুমায়ূন কবির প্রাথমিক বিদ্যালয় ও পুনিয়াউক সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে গিয়েও একই চিত্র লক্ষ্য করা গেছে। সেখানেও অজ্ঞাত কিছু যুবককে নৌকা প্রতীকের লাল ফিতা মাথায় বেঁধে ভোটকেন্দ্রের আশপাশে ঘোরাফেরা করতে দেখা গেছে।
এ ব্যাপারে জানতে চাইলে সরকারি মহিলা কলেজ ভোটকেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা এসআই মো. মনির বলেন, ভোটার ব্যতীত বহিরাগত কাউকে কেন্দ্রে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। লাল ফিতা পড়া যুবকদের কেন্দ্র থেকে বের করে দেয়া হয়েছে।

উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে লড়ছেন ৫ জন, সাধারণ কাউন্সিলর পদে ৬০ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১১ জন। পৌরসভার মোট ভোটার সংখ্যা ১ লাখ ২৯৩৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫১ হাজার ২৭ জন এবং নারী ভোটার ৫১ হাজার ৯১০ জন।

3-3