শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় ইসির পর্যবেক্ষক কার্ডের সংকট

Pi-B.baria20160319155840ব্রাহ্মণবাড়িয়ায় সাংবাদিকদের জন্য নির্বাচন কমিশন (ইসি) কর্তৃক প্রদানকৃত পর্যবেক্ষক কার্ডের সংকট দেখা দিয়েছে। কার্ড সংকটের কারণে শনিবার ব্রাহ্মণবাড়িয়া সদর পৌরসভা নির্বাচনে নির্বাচন কাভারের জন্য জেলার অনেক সাংবাদিকদের ফটোকপি করে কার্ড সরবরাহ করা হয়েছে। এর ফলে সাংবাদিকদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।
ইসির মূল কার্ড না পাওয়া যমুনা টেলিভিশনের জেলা প্রতিনিধি মো. শফিকুল ইসলাম বলেন, নির্বাচন কাভারের জন্য শনিবার দুপুর ১২টা থেকে তিনটা পর্যন্ত তিনি রিটার্নিং অফিসারের কার্যালয়ে বসে ছিলেন। কিন্তু ইসির কার্ড সংকটের কারণে পরবর্তীতে ফটোকপি কার্ড তাকে সরবরাহ করা হয়েছে। তবে অখ্যাত কিছু মিডিয়ার সাংবাদিকদের মূল কার্ড সরবরাহ করা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

চ্যানেল নাইনের জেলা প্রতিনিধি আল মামুন  জানান, নির্বাচনী সংবাদ সংগ্রহের জন্য পর্যবেক্ষক কার্ডের জন্য দীর্ঘক্ষণ অপেক্ষা করে তাকেও ফটোকপি করা কার্ড নিতে হয়েছে। রিটার্নিং অফিসারের উচিত ছিল অন্তত টেলিভিশন চ্যানেলের প্রতিনিধি ও সিনিয়র সাংবাদিকদের মূল কার্ড সরবরাহ করা।

এ ব্যাপারে জানতে চাইলে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং কর্মকর্তা মো. বশিরুল হক ভূইয়া জানান, নির্বাচন কমিশন থেকে সাংবাদিকদের জন্য মাত্র ৩০টি কার্ড দেয়া হয়েছে। এজন্য কার্ড শেষ হয়ে যাওয়ায় অনেক সাংবাদিককে ফটোকপি করে কার্ড দিতে হয়েছে। এখানে আমার কিছুই করার নেই।

উল্লেখ্য, রোববার ব্রাহ্মণবাড়িয়া সদর পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে মেয়র পদে পাঁচজন, সাধারণ কাউন্সিলর পদে ৬০ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।