শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় একটি কেন্দ্রের ভোটগ্রহণ সাময়িক স্থগিত

poroshova electionব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। তবে সকাল সাড়ে ৮টার দিকে একদল দুর্বৃত্ত শহরের পুনিয়াউট সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ককটেল হামলা চালিয়ে ব্যালটপেপারসহ ভোটগ্রহণের সরঞ্জাম লুটে নিয়েছে। এর ফলে ওই কেন্দ্রে ভোটগ্রহণ সাময়িক বন্ধ রয়েছে।
পুনিয়াউট সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসার মঞ্জুর হোসেন চৌধুরী জানান, ভোটগ্রহণের কিছুক্ষণ পরই কয়েকজন সশস্ত্র যুবক জোরপূর্বক কেন্দ্রে প্রবেশ করে কিছু ব্যালটপেপার ও সিল লুট করে নিয়ে গেছে। এর ফলে ভোটগ্রহণ সাময়িকভাবে স্থগিত রাখা হয়েছে। ব্যালট পেপার ও সিলের জন্য রিটার্নিং কর্মকর্তাকে বলা হয়েছে, সেগুলো আসলেই ভোটগ্রহণ পুনরায় শুরু হবে।
এ ব্যাপারে জানতে চাইলে রিটার্নিং কর্মকর্তা মো. বশিরুল হক ভূইয়া সাংবাদিকদের বলেন, পুনিয়াউট কেন্দ্রে নতুন ব্যালট পেপার ও সিল সরবরাহ করা হচ্ছে। ভোটগ্রহণ পুনরায় শুরু হবে।এদিকে, সকাল ৯টার দিকে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মো. হাফিজুর রহমান মোল্লা কচি আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী নায়ার কবিরের সমর্থকদের বিরুদ্ধে ৪৮টি ভোটকেন্দ্রের মধ্যে ২৯টি কেন্দ্র দখল ও লুটপাটের অভিযোগ এনে নির্বাচন বাতিলের দাবি জানিয়েছেন।
তবে সকাল সাড়ে ৮ টায় আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী নায়ার কবির সাংবাদিকদের জানান, নির্বাচন শান্তিপূর্ণভাবেই হচ্ছে। ভোটাররটা স্বতঃস্ফূর্তভাবে ভোট দিচ্ছেন।

উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৫ জন, সাধারণ কাউন্সিলর পদে ৬০ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।