শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিজয়নগরে রেল শ্রমিককে কুপিয়ে হত্যা, আহত আট

images (23)বিজয়নগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি॥ বৃহষ্পতিবার ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগর উপজেলায় কথা কাটাকাটির জের ধরে একদল দুর্বৃত্ত এলাস মিয়া (৪২) নামের এক রেল শ্রমিককে (কুলি) কুপিয়ে হত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এসময় স্টেশনের কুলি সর্দারসহ আটজন আহত হয়েছে। দুপুর একটার দিকে উপজেলার পাহাড়পুর ইউনিয়নের মুকুন্দপুর রেলস্টেশন এলাকায় এ ঘটনা ঘটে। নিহত এলাস মিয়া উপজেলার কামালমোড়া গ্রামের আবেদ মিয়ার ছেলে। এসময় সঙ্গে থাকা এলাসের বড় ভাই মুকুন্দপুর রেলস্টেশনের কুলিদের সর্দার সাঈদ মিয়া (৬০), বেলায়েত মিয়া (২৫), জিনু মিয়া (২২) নান্নু মিয়া (৬০) গুরুতর আহত হন। সাঈদ মিয়া ও বেলায়েত মিয়ার অবস্থা আশংকাজনক হওয়ায় তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
পাহাড়পুর ইউপি চেয়ারম্যান কাজী মাঈন উদ্দিন চিশতি ও ৭নং সেজামোড়া ইউপি সদস্য মোঃ বাসির মিয়া ও বিজয়নগর থানা পুলিশ সূত্রে জানা গেছে, সিলেট থেকে আখাউড়াগামী একটি ডেমু ট্রেনে হবিগঞ্জের মনতলা এলাকা থেকে ডাব নিয়ে এক ব্যবসায়ী মুকুন্দপুরে আসেন। একই ট্রেনে মনতলা থেকে বিজয়নগর উপজেলার সেজামোড়া গ্রামের বজলুর রহমানের ছেলে জাকির হোসেন কয়েকজন বন্ধু নিয়ে বিজয়নগরে আসছিলেন। ট্রেনে ডাব জাকিরের শরীরে লাগলে ওই ব্যবসায়ির সঙ্গে জাকিরের কথা কাটাকাটি হয়। ওই ডাব ব্যবসায়ি মুকুন্দপুর রেলস্টেশনে নামলে ফের তাদের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। এসময় এলাস ও তার বড় ভাই স্টেশনের কুলিদের সর্দার আবু সাঈদ জাকিরকে ফিরিয়ে দিতে গেলে তাদের সঙ্গেও জাকিরের কথা কাটাকাটি হয়। পরে জাকির ফোন করে গ্রামের লোকজনকে খবর দেয়। কিছুক্ষণ পর জাকির ও গ্রাম থেকে আসা ২০ থেকে ২৫ জন দেশীয় অস্ত্র লাঠি, রামদা, ছুরি নিয়ে এলাস, তাঁর ভাই সাঈদ এবং স্টেশনের এলাকার লোকজনকে পিটিয়ে ও কুপিয়ে গুরুতর আহত করে। হামলায় এলাস মিয়া, আবু সাঈদ, বেলায়েত মিয়া, জিনু মিয়া ও নান্নু মিয়াসহ অন্তত আটজন আহত হয়। স্থানীয়রা আশঙ্কাজনক অবস্থায় তাদেরকে উদ্ধার করে স্থানীয় একটি ক্লিনিকে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক সেখানে এলাসকে মৃত ঘোষণা করেন।
বিজয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তফা কামাল পাশা বলেন, তুচ্ছ ঘটনায় জাকির গ্রামের লোকজনের কুপের আঘাতে আহত হওয়া এলাসের মৃত্যু হয়েছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতাল মর্গে প্রেরন করা হয়েছে।