শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র জমা

333ব্রাহ্মণবাড়িয়ায় বিপুল উৎসাহ উদ্দীপনা আর উৎসবমুখর পরিবেশে চলছে পৌরসভা নির্বাচনের মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র জমার কার্যক্রম। সোমবার সকাল ১০টা থেকে জেলা রিটার্নিং কর্মকতার কার্যালয়ে শুরু হওয়া মনোনয়নপত্র জমা নেয়ার এই কাজ চলবে বিকেল ৫টা পর্যন্ত।
সকাল সাড়ে ১০টার দিকে আ.লীগ মনোনীত মেয়র প্রার্থী ও জেলা আ. লীগের সহ-সভাপতি মিসেস নায়ার কবির দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং কর্মকর্তা মো. বশিরুল হক ভূঁইয়ার কাছে তার মনোনয়নপত্র জমা দেন।
মনোনয়নপত্র জমা দান শেষে মিসেস নায়ারি কবির সাংবাদিকদের বলেন, আমি যদি পৌরসভার মেয়র নির্বাচিত হতে পারি তাহলে দলমত নির্বিশেষে সবাইকে সঙ্গে নিয়ে একটি আধুনিক পৌরসভা গঠন করবো। এজন্য তিনি সকলের কাছে দোয়া ও সহযোগিতা কামনা করেন।
অন্যদিকে দুপুর সোয়া ১২টার দিকে দলীয় নেতাকর্মীদের নিয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ও জেলা বিএনপির সভাপতি হাফিজুর রহমান মোল্লাহ কচি।মনোনয়নপত্র জমা দান শেষে উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, নির্বাচনে যদি লেভেল প্লেয়িং ফিল্ড থাকে এবং ভোটাররা যদি স্বতঃস্ফূর্তভাবে তাদের ভোটারাধিকার প্রয়োগ করতে পারেন তাহলে তিনি বিপুল ভোটে বিজয়ী হবেন। এ সময় তিনি সাংবাদিকদের কাছে পুলিশি হয়রানির অভিযোগ করেন।
অতিরিক্ত জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. বশিরুল হক ভূইয়া সাংবাদিকদের জানান, দুপুর পর্যন্ত মেয়র পদে তিনজন, সাধারণ কাউন্সিলর পদে ৭৫ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৩ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।নির্বাচনকে কেন্দ্র করে সকাল থেকেই রির্টানিং কর্মকর্তার কার্যালয়ে ভিড় জমাতে থাকেন সংশ্লিষ্ট মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের কর্মী-সমর্থকরা।
উল্লেখ্য, দ্বিতীয় দফায় আগামী ২০ মার্চ ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৪ ফেব্রুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই এবং ৪ মার্চ মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন।