শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

তাই বলে ৪-০!

news-image

বার্সেলোনার চতুর্থ শিরোপা জয়ের সম্ভাবনা অনেকটাই বিলীন করে দিয়েছে অ্যাথলেতিক বিলবাও। বছরে ছয় শিরোপা জয়ের স্বপ্নেও দিয়েছে বড় ধাক্কা। নিজেদের মাঠে কাতালানদের ৪-০ গোলে বিধ্বস্ত করেছে তারা স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগে। লুই এনরিকের দলের নড়বড়ে ডিফেন্সের সুবিধা পুরোপুরি কাজে লাগিয়ে বিলবাও স্ট্রাইকার আর্তিজ আদুরিজ করেছেন হ্যাটট্রিক, গোলরক্ষক তের স্টেগেনের ভুলে বিলবাওয়ের ডিফেন্ডার সান হোসে করেছেন অপর গোলটি।

ম্যাচের তখন ১৩তম মিনিট, বিলবাও গোলরক্ষকের লং শট ক্লিয়ার করতে বক্সের বাইরে বেরিয়ে এসেছিলেন তের স্টেগেন, হেডে বল মাঝমাঠেও পাঠিয়ে দিয়েছিলেন তিনি। কিন্তু সেখান থেকেই সান হোসের মাপা ভলি উড়ে এসে জড়ায় বার্সার জালে, জার্মান গোলরক্ষক ততক্ষণে ছোট বক্সেও পৌঁছাতে পারেননি। বিরতির পর সমতা ফেরানোর দারুণ একটা সুযোগ পেয়েছিল বার্সা। কিন্তু পেদ্রো রোদ্রিগেস বল ক্রসবারে প্রতিহত হওয়ায় সেটি আর হয়নি। এর পরই মিনিট পনেরোর ঝড়, আর তাতে একেবারেই এলোমেলো হয়ে গেছে সফরকারীরা। প্রথমে বাঁ দিক থেকে সাবিনের ক্রস, হেভিয়ের মাসচেরানোর মাথার ওপর লাফিয়ে চমৎকার হেডে ২-০ করে ফেলেন আদুরিজ। ৬২ মিনিটে আক্রমণ ডানদিক থেকে, সুয়েস্তার ক্রস আলভেস ক্লিয়ার করতে পারেননি বলে এরাসুর পা ঘুরে আবার আদুরির সামনে, তিনি সময় নষ্ট করেননি, প্লেসিং শটে পাঠিয়ে দিয়েছেন জালে। এর মিনিট ছয়েকের মধ্যে আদুরিজ শেষ পেরেকটিও ঠুকে দিয়েছেন বার্সার কফিনে। দানি আলভেজই ভুলটা করেছেন বক্সে ফাউল করে, পেনাল্টি থেকে হ্যাটট্রিক করতে ৩৪ বছর বয়সী স্ট্রাইকারের কোনো সমস্যাই হয়নি। ম্যাচের তখনো বাকি অন্তত ২২ মিনিট। বদলি হিসেবে ইনিয়েস্তা, রাকিটিচও তখন মাঠে। উয়েফা সুপার কাপের মতোই কোনো নাটকীয়তা অপেক্ষা করছে কি না, সেটিই দেখার ছিল। কিন্তু না, এদিন ৪-০ ব্যবধানের হার মেনেই ফিরেছে বার্সেলোনা।

অবশ্য এতেই সব আশা শেষ বলে মনে করছেন না বার্সার কোচ লুই এনরিকে, 'এমন পরিস্থিতিতে যদি কোনো দল ঘুরে দাঁড়াতে পারে সেটি বার্সা।' বিলবাও কোচ আর্নেস্টো ভালভার্দেও সতর্ক, 'এমন অবস্থায় যেকোনো দলের বিপক্ষেই বলা যেত কাজ শেষ, কিন্তু প্রতিপক্ষ বার্সেলোনা বলেই সেটি বলতে পারছি না।' সেই ঘুরে দাঁড়ানোর সুযোগটা আগামীকাল নুক্যাম্পে নিজেদের সমর্থকদের সামনে ফিরতি লেগে পাচ্ছে কাতালানরা।

 

এ জাতীয় আরও খবর

চিঠির উত্তর দিতে না পারলে নিপুণের সদস্যপদ বাতিল!

র‍্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না যুক্তরাষ্ট্র

সরকার পরিবর্তনে ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই : মির্জা ফখরুল

‘বিদেশি ঋণ পরিশোধের অবস্থায় নেই সরকার’

ছোট ভাই শাহাদাতকে ‘কুলাঙ্গার’ বললেন মেয়র কাদের মির্জা

ঋণের সুদ দিতে গিয়ে হিসাব মেলানো কঠিন হচ্ছে, গভর্নরকে জানালেন ব্যবসায়ীরা

তাপপ্রবাহ বাড়ছে, হিট স্ট্রোকে ৩ জনের মৃত্যু

কোপা আমেরিকায় শাকিরার গান ‘পুন্তেরিয়া’

এক অভিযানেই ইসরায়েলের ১২ সেনা নিহত: হামাস

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

সৌদি পৌঁছেছেন ২১ হাজার হজযাত্রী

বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা একসময় বিশ্বে রোল মডেল হবে : আহসান হাবিব