রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বেনাপোল সীমান্তে ২২ নারী-পুরুষ আটক

বেনাপোল (যশোর): যশোরের বেনাপোল সীমান্তপথে অবৈধভাবে ভারত থেকে ফেরার সময় ২২ বাংলাদেশি নারী, পুরুষ ও শিশুকে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। তবে এ সময় কোনো পাচারকারী দালালকে আটক করতে পারেনি বিজিবি। সোমবার (১৫ জুন) রাত পৌনে ১২টার দিকে ভারত সীমান্তবর্তী বেনাপোল-গাতিপাড়া সড়ক থেকে এদের আটক করা হয়।

আটকদের মধ্যে ১৭ জনের নাম জানা সম্ভব হয়েছে। এরা  হলেন, ঝালকাঠির সুলতানের ছেলে বাবুল (২৮), পিরোজপুরের সুরতের ছেলে সেলিম (২৯), সেলিমের স্ত্রী রহিমা আক্তার (২২), ছেলে শাকিব (০৭), সাতক্ষীরার নিরঞ্জনের ছেলে প্রবীর সাধু (৩০), দুলু মিয়ার ছেলে তরিকুল (৩৮), তরিকুলের স্ত্রী দোলনা বেগম (২৬), নড়াইলের মুনসুরের ছেলে সাকিব খান (২৩), খুলনার রজ্জব মিয়ার ছেলে হাসান মিয়া (২৬), জাফর শেখের ছেলে ইরুন শেখ (৪০), জাফরের স্ত্রী রাশিদা (৩০), মেয়ে সনিয়া (১৪), সানিয়া (১২), খুশি (০৯), শাকিল (০৭), বরিশালের সামাউলের স্ত্রী রাসনা শেখ (২৫) ও মহাসিনের ছেলে কামাল শেখ(২৮)। 

পুলিশ জানায়, ভালো কাজের প্রলোভনে পড়ে এরা বিভিন্ন সময়ে ভারতে গিয়ে বাসা-বাড়ি ও কারখানায় কাজ করতেন। সেখান থেকে দালালের মাধ্যমে বাড়িতে ফেরার সময় বিজিবি সদস্যরা এদের আটক করেছে।আটকদের পরে থানায় সোপর্দ করা হয়েছে।এ বিষয়ে বেনাপোল পোর্ট থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) তাজুল ইসলাম  বলেন, আটকদের বিরুদ্ধে অবৈধ পারাপারের অভিযোগে (১১সি) ধারায় মামলা হয়েছে। মঙ্গলবার দুপুরে  তাদের  যশোর আদালতে সোপর্দ করা হবে।  

উল্লেখ্য, এ সীমান্তপথে অবৈধ পারাপার ও পাচার বেড়ে যাওয়ায় এ নিয়ে গত  ৪ দিনে ৬৩ বাংলাদেশি নারী, পুরুষ ও শিশুকে আটক করা হয়েছে। 

অভিযোগ রয়েছে, পাচারকারী ও স্থানীয় দালালদের তালিকা বিজিবি ও পুলিশ সদস্যদের হাতে থাকলেও রহস্যজনক কারণে তাদের কাউকে আটক করা হচ্ছে না।

 

এ জাতীয় আরও খবর

র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু: পরিবারের দাবি নির্যাতন

ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত রেলপথ চালু হবে অক্টোবরে : রেলমন্ত্রী

যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত পুলিশ : আইজিপি

ঢাকার তাপমাত্রা কমেছে ৬ ডিগ্রি, বৃষ্টি হয়ে আরো কমবে

কী কারণে ডিবিতে গেলেন মামুনুল হক?

সোনার দাম আবারও বেড়েছে

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪