রবিবার, ২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

আর ১ দিন পরই তছনছ হবে আমেরিকা!

news-image

২৮ মে আসছে মহাপ্রলয়। আর মাত্র একদিন, অর্থাৎ বৃহস্পতিবার ভূমিকম্পজনিত প্রাকৃতিক বিপর্যয়ের কারণে তছনছ হতে পারে আমেরিকার বিস্তীর্ণ এলাকা। গ্রহ-নক্ষত্রের অবস্থানের কারণেই নাকি ঘটবে এই বিপর্যয়। আর এই ভূমিকম্প নাকি নেপালের ভূমিকম্পের চেয়েও কয়েক গুণ বেশি তা-ব ঘটাবে। ধ্বংস হতে পারে লস এঞ্জেলেস ও সান ফ্রান্সিসকোর বেশ কিছু এলাকা। সৌরম-লের সম্ভাব্য গ্রহ-নক্ষত্রের অবস্থান বিচার করে এমনটি জানা গেছে।

মনে করা হচ্ছে, রিখটার স্কেলে সম্ভাব্য কম্পনের মাত্রা ৯.৮ ছুঁতে পারে, যা নেপালের চেয়ে ২ পয়েন্ট বেশি। এমনই দাবি জানিয়েছে ইউটিউবে প্রকাশিত একটি ভিডিও। থ্রি-ডি ভিডিয়োটি তৈরি করেছে ডাইট্রায়ানাম মিডিয়া নামের সংস্থা। নেপথ্য কণ্ঠ নেদারল্যান্ডসের বাসিন্দা জনৈক ফ্র্যাঙ্কের। ভিডিয়োয় দেখা গিয়েছে, আগামী ২৮ মে সৌরম-লের একাধিক গ্রহ-নক্ষত্র-উপগ্রহ সমান্তরাল রেখায় অবস্থান করবে। ফ্র্যাঙ্কের দাবি, এর জেরে ওই দিন বিকেল ৪টা নাগাদ প্রচ- কম্পনে ছারখার হবে আমেরিকার একাংশ। তিনি জানিয়েছেন, গত এপ্রিল মাসে নেপালের প্রবল ভূমিকম্পের আগেও এভাবেই সবাইকে সতর্ক করেছিলেন।

কিভাবে প্রলয়ের আগাম বার্তা পেয়ে যান ফ্র্যাঙ্ক?

তার দাবি, ‘বিদেহী আত্মারা’ তার কাছে সর্বনাশের পূর্বাভাস করে। তিনি জানান, ২০১৩ সালের অগস্ট মাসে প্রথম প্রকৃতির ধ্বংসলীলার আগাম খবর পান তিনি, এবং তা মিলে যায়। ইউটিউবের ভিডিয়োয় তিনি বলেন, ২৮ মে পৃথিবীর ইতিহাসে চিরস্মরণীয় হয়ে থাকবে। তিনি জানিয়েছেন, এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ খবর। ভবিষ্যদ্বাণী সত্যি হলে লস এঞ্জেলেস সমুদ্রগর্ভে যাবে। জাপানে আছড়ে পড়বে দৈত্যাকৃতির সুনামি। সেই সঙ্গে তিনি জানান, আমার কথা ভুল প্রমাণিত হলে সবচেয়ে খুশি হব।

এই বিষয়ে কী বলছেন বিজ্ঞানীরা?

মহাকাশ বিজ্ঞানী ফিল প্লেইটের বক্তব্য, সোশ্যাল মিডিয়ায় দেখলাম ২৮ মে সৌরম-লে গ্রহ-নক্ষত্রের অবস্থান ও তার জেরে ৯.৮ মাত্রার ভূমিকম্প নিয়ে জোর আলোচনা চলেছে। প্রথমেই জানিয়ে দেই, এমন কিছু হবে না, হতে পারে না। এটাও জানাচ্ছি, গ্রহ-নক্ষত্রের সমান্তরাল রেখায় চলে আসার এমন কোনো আশঙ্কা নেই। অন্তত পৃথিবীর সঙ্গে অন্য কোনো গ্রহ-নক্ষত্র-উপগ্রহ একই রেখায় অবস্থান করার কোনো সম্ভাবনা সেদিন নেই। এসবই বাজে কথা।

আমাদের সময়.কম

এ জাতীয় আরও খবর

দুদকের মামলা স্থগিতে বদির আবেদন খারিজ

সকালে তীব্র, দুপুরে সহনীয় যানজট

অর্থ আত্মসাৎ: নর্থ সাউথের চার ট্রাস্টিকে গ্রেফতারের নির্দেশ

‘মুজিব’ সিনেমার ট্রেলার দেখে সবাই কেন হতাশ তার কারণ পাচ্ছেনা পরিচালক

হয়রানির শিকার বলিউড অভিনেত্রী দিয়া মির্জা

অ্যান্থনি নরম্যান আলবানিজকে শেখ হাসিনার অভিনন্দন

উত্তরায় নারীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

আজ জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু

কাশিমপুর কারাগারে নারী হাজতির মৃত্যু

সিঙ্গাপুরের হেড কোচ হলেন সালমান বাট

ধানুশের আসল বাবা-মা নাকি তারাই! মানতে নারাজ অভিনেতা

পাকিস্তানি নারীর ‘প্রেমের ফাঁদে’ গুরুত্বপূর্ণ তথ্য পাচার, ভারতীয় সেনা গ্রেপ্তার