মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আশুগঞ্জে অতিরিক্ত ফি দায়ে খোলাপাড়া হাই স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন

B Baria Mapআশুগঞ্জ প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে খোলাপাড়া শাহ ফরাছত আলী উচ্চ বিদ্যালয়’র প্রধান শিক্ষক হাইকোর্টের নির্দেশ অমান্য করে চলতি এসএসসি পরীক্ষায় অতিরিক্ত ফি আদায়ের অভিযোগে বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির সদস্য ও অভিভাবক এবং এসএসসি পরীক্ষার্থীরা উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ পত্র দায়ের করেছে। এই ঘটনায় উপজেলা নির্বাহী অফিসার সহকারি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে আহবায়ক করে তদন্ত কমিটি গঠন করেছে।
অভিযোগ পত্রে জানা যায় আশুগঞ্জ উপজেলার খোলাপাড়া শাহ ফরাছত আলী উচ্চ বিদ্যালয়’র প্রধান শিক্ষক খোরশেদ আলম ভুইয়া হাইকোর্টের নির্দেশ অমান্য করে চলতি বছর ১০৫জন এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে র্বোড নির্ধারিত সর্বোচ্চ ১হাজার ৪শ টাকা নেওয়ার কথা থাকলেও প্রতি শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফি হিসাবে ৩/৪ হাজার টাকা অতিরিক্ত আদায় করা করেছে। হাইকোর্টের নির্দেশে অতিরিক্ত ফি শিক্ষার্থীদের কাছে ফেরত দেওয়ার আদেশ করলেও একমাস মাস পার হয়ে গেলেও তা আজও প্রধান শিক্ষক ছাত্রছাত্রীদের ফেরত দেয়নি। এ বিষয়ে শিক্ষার্থী ও অভিভাবকরা একাধিকবার প্রধান শিক্ষক খোরশেদ আলম ভুইয়া সাথে একাধিক বার যোগাযোগ করলে ফেরত দেওয়ার কথা বলে প্রতিদিন শুধু আশ্বাস দিয়ে থাকেন। অভিভাবক প্রতিনিধি আবু নছর আহমেদ জানান প্রধান শিক্ষক খোরশেদ আলমকে একাধিকার ম্যানেজিং কমিটির সভায় অতিরিক্ত ফি ফেরত দিতে বলা হয়েছে। তিনি তা আজও পরীক্ষার্থীদের ফেরত দেয়নি। হাইকোর্টের নির্দেশ অমান্য করে এসএসসি পরীক্ষায় অতিরিক্ত ফি আদায়ের বিষয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করতে উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করে ম্যানেজিং কমিটির সদস্য ও অভিভাবক এবং এসএসসি পরীক্ষার্থীরা। উপজেলা নির্বাহী অফিসার এ ঘটনায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে আহবায়ক করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সন্দ্বিপ কুমার সিংহ জানান খোলাপাড়া শাহ ফরাছত আলী উচ্চ বিদ্যালয়’র প্রধান শিক্ষক খোরশেদ আলম ভুইয়া বিরুদ্ধে এসএসসি পরীক্ষায় অতিরিক্ত ফি আদায়ের ব্যাপারে অভিযোগ পাওয়া গেছে। তবে ঘটনায় তদন্ত কমিটি কাজ করছে। তদন্ত কমিটি প্রধান সহকারি উপজেলা শিক্ষা কর্মকর্তা আনিছুর রহমান জানান তদন্ত চলছে। তিনি আরও জানান আজ নতুবা কাল সরজমিনে বিদ্যালয়ে যাওয়া হবে।
তবে অভিযুক্ত প্রধান শিক্ষক খুরশেদ আলম ভুইয়া সাথে যোগাযোগ করলে তিনি জানান বিদ্যালয়ে গেলে তিনি খুলে বলবেন।

 

 

এ জাতীয় আরও খবর

নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১৪ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ

শ্রম আইন নিয়ে টালবাহানা করছে যুক্তরাষ্ট্র : শ্রম প্রতিমন্ত্রী

সনদ জালিয়াতি: দায় এড়াতে পারেন না কারিগরির সাবেক চেয়ারম্যান, দিতে হবে ব্যাখ্যা

কেএনএফের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ছাত্রলীগ নেতাসহ ৭ জন কারাগারে

ঢাকা ছেড়েছেন কাতারের আমির

প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী

বাংলাদেশিদের রক্তে সীমান্ত সবসময়ই ভেজা থাকছে: রিজভী

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে খেলবেন না ফিজ

টি২০ সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীতরা

জিম্বাবুয়ে সিরিজের ক্যাম্পে সাইফউদ্দিন-আফিফ

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

মিয়ানমার থেকে ফিরছেন ১৭৩ বাংলাদেশি