রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শুরু হচ্ছে অনলাইন পেশাজীবীদের সম্মেলন

638b52649ee911d0ac82de199cc5d5ed-BIPCডেস্ক রির্পোট:সামাজিক যোগাযোগের মাধ্যমভিত্তিক গ্রুপ বাংলাদেশ ইন্টারনেট প্রফেশনালস কমিউনিটি (বিআইপিসি) দেশে প্রথমবারের মতো তরুণ অনলাইন পেশাজীবীদের নিয়ে একটি সম্মেলন করছে। ১৪ নভেম্বর রাজধানীর গুলিস্তান মহানগর নাট্যমঞ্চে (কাজী বশির মিলনায়তন) এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

দিনব্যাপী এ সম্মেলনে অনলাইন পেশাজীবীদের পাশাপাশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, বেসিস, ইল্যান্স-ওডেস্কের উচ্চপদস্থ কর্মকর্তাসহ তথ্যপ্রযুক্তি খাতের সফল ব্যক্তিরা তাঁদের অভিজ্ঞতা বিনিময় করবেন।

গতকাল শনিবার বিআইপিসি সম্মেলন উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সম্মেলনের আহ্বায়ক ও এক্সপোনেন্ট ইনফোসিস্টেমের প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল কাশেম। রাজধানীর কারওয়ান বাজারে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) অডিটোরিয়ামে আয়োজিত সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন যুগ্ম আহ্বায়ক ও বিজনেস অ্যাপ স্টেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোবারক হোসেন, ডেভসটিম লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা তাহের চৌধুরী, কোডার ইনফিনিটির প্রধান নির্বাহী কার্জন কামাল, থিমএক্সপার্টের প্রধান নির্বাহী কর্মকর্তা পারভেজ আখতার প্রমুখ।

সম্মেলনের আহ্বায়ক আবুল কাশেম জানান, বর্তমানে দেশে প্রায় সাত লাখ অনলাইন পেশাজীবী রয়েছেন। অভিজ্ঞতা বিনিময়সহ নানা কারণে অনলাইনে এসব পেশাজীবীর যোগাযোগ হলেও সবাই এক জায়গায় মিলিত হওয়ার সুযোগ খুব কমই পান। পারস্পরিক অভিজ্ঞতা বিনিময়, সফলদের নানা দিক-নির্দেশনা পাওয়ার পাশাপাশি সম্পর্ক জোরদার করতে এই সম্মেলনের আয়োজন করা হয়েছে।

আয়োজকেরা জানান, দেশে অনলাইনে কর্মরত অন্তত এক হাজার তরুণ পেশাজীবী এই সম্মেলনে অংশগ্রহণ করবেন। আগ্রহীরা http://bipcconference.com/reg/registration.php এই ঠিকানায় গিয়ে রেজিস্ট্রেশন করতে পারবেন। এ ছাড়া ওডেস্ক হেল্প, পিএইচপি এক্সপার্ট, বিআইএমপিএ, এসইও বিডি, আরআর ফাউন্ডেশন, ইনভাটো বাংলাদেশ, অ্যাফিলিয়েট মার্কেট বিডি, ওয়ার্ডপ্রেসিয়ন, চাকরি খুঁজব না চাকরি দেব, বি ডিজাইনার, ওয়ার্ড প্রেস টু স্ম্যাশিংসহ সামাজিক যোগাযোগ নেটওয়ার্কে যুক্ত বিভিন্ন গ্রুপ এ সম্মেলনে অংশ নেবে। এতে নেটওয়ার্কিং, লার্নিং, ফান অ্যান্ড এন্টারটেইনমেন্ট, এক্সপেরিয়েন্স শেয়ারিং, র‌্যাফেল ড্র এবং গিফট, লেট ওইমেন ইনসপায়ারের মতো নানা আয়োজন থাকছে।

১৪ নভেম্বর সকাল সাড়ে নয়টায় বিআইপিসি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানের পর থেকে দিনব্যাপী নানা আয়োজনের মধ্যে রয়েছে বিজনেস লিডার, সোশ্যাল আমব্রেলা, রিকগনিশন অব কন্ট্রিবিউশন, নেটওয়ার্কিং, স্পন্সর শোকেস, মিট দ্য আইকন, গেমস ও র‌্যাফেল ড্র শীর্ষক নানা আয়োজন।

এ সম্মেলন-সংক্রান্ত বিস্তারিত তথ্য পাওয়া যাবে সম্মেলনের ওয়েবসাইট www.bipcConference.com থেকে।

এ জাতীয় আরও খবর

র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু: পরিবারের দাবি নির্যাতন

ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত রেলপথ চালু হবে অক্টোবরে : রেলমন্ত্রী

যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত পুলিশ : আইজিপি

ঢাকার তাপমাত্রা কমেছে ৬ ডিগ্রি, বৃষ্টি হয়ে আরো কমবে

কী কারণে ডিবিতে গেলেন মামুনুল হক?

সোনার দাম আবারও বেড়েছে

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪