রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শহীদ ইকবাল আজাদ চলে যওয়ার দুই বছর…. শিউলি আজাদ

2014-10-17 09.18.22সরাইল উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি এবং মাটি ও মানুষের প্রিয় নেতা শহীদ ইকবাল আজাদ চলে যাওয়ার ২১ অক্টোবর দুই বছর। শহীদ ইকবাল আজাদকে আমাদের কাছ থেকে চিরদিনের জন্য কেড়ে নিয়ে গেছে খুনিরা। তার চলে যাওয়ায় সরাইল উপজেলা একজন বীর সন্তানকে হত্যা করেছে খুনিরা। আর এই হত্যার মধ্য দিকে রাজনীতির একটি ফুটন্ত গোলাপকে চিরদিনের জন্য বিদায় করে দেওয়া হয়েছে।এই আলোটি দুই বছর পূর্বে নিভে গেল। আর এ আলোর অন্ধকারের আলোতে আজও নিমজ্জিত আমরা।

এতিম আমার দুই সন্তান। আমি হারিয়েছি আমার প্রিয়তম স্বামীকে। আর সরাইল উপজেলার আওয়ামীলীগের নেতাকর্মিরা তাদের প্রিয় নেতা ইকবাল ভাইকে হারিয়েছে।শহীদ ইকবাল আজাদ চলে যাওয়ার ৬ মাস পর দলীয় নেতাকর্মিদের চাপ আর তাদের মুখে দিকে তাকিয়ে শহীদ ইকবাল আজাদ’র ২২ বছরের রাজনীতির আর্দশকে সামনে রেখে রাজনীতির মাঠে নেমে আসি। রাজনীতির মাঠে নেমে অনেক খেলা সরাসরি উপভোগ করি। আজও উপভোগ করে আসছি। তবে প্রতি ক্ষেত্রে বাধা। যার অন্যতম কারন আমার রাজনীতির প্রতিপক্ষ আমার প্রিয় স্বামী শহীদ ইকবাল আজাদ’র খুনীরা। জীবনে যত বাধা আসুক না কেন আমার স্বামীর হত্যাকারিদের সাথে কোন দিন আপস করবো না। সংসার থেকে বিচারের জন্য রাজপথে নেমে এসেছি। বিচার না নিয়ে  ফিরবনা। রাজপথে শহীদ ইকবাল আজাদ’র বিচারের জন্য লড়াই করে যাব।
আমার স্বামী জনপ্রিয় আওয়ামীলীগ নেতা ইকবাল আজাদ ২০১২ সালে ২১ শে অক্টোবর সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়ার সরাইল বাজারে প্রকাশ্যে খুন করে দলের কতিপয় নেতারা। যদি প্রশ্ন আসে কেন ইকবাল আজাদকে হত্যা করা হল। কি  ছিল তার অপরাধ। উত্তরে বলব আমার তা জানা নেই। তবে একটি কথা বলতে পাবর শহীদ ইকবাল আজাদ বেচে থাকলে হয়তবা সরাইলে খুনিরা অন্যায় কোন কাজ করতে পারবে না। পাশপাশি আরও বলতে পারি স্বামীর পাশে থেকে ২২ বছর দেখেছি যারা আমার স্বামীকে হত্যা করেছে তাদের জীবনের অনেক দুর্দীনে ছিল শহীদ ইকবাল আজাদ। রাজনীতির মাঠের নোংরা আর কাদা ছুড়াছুড়ি খুব কাছ থেকে দুই বছর দেখেছি। রাজনীতিতে আমি নবীন হতে পারি। আমার ভুলও থাকতে পারে। কিন্তু কষ্ট হয় শহীদ ইকবাল আজাদ জীবদ্দশায় যাদের ভালবাসতেন। যাদের পাশে থেকে রাজনীতি করে গেছেন। তারা কেন আমি ও আমার পরিবারের আজ পিছু টানে। সে সকল শ্রদ্ধা ভাজন সকলের প্রতি অনুরোধ থাকবে ইকবাল আজাদ হত্যার বিচারে আসুন এক মঞ্চে কাজ করি। তাহলে শহীদ ইকবাল আজাদ এর আত্্রা শান্তি পাবে। মামলার মূল আসামীরা আদালত থেকে জামিন নিয়ে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে এলাকায়। ন্যায় বিচায় প্রাপ্তি নিয়ে আমি আজ শঙ্কিত। তারা আবারও রাজনৈতিক ভাবে প্রতিষ্ঠা পাওয়ার চেষ্টা করছে। দ্রুত বিচার কাজ শেষ করে রায়ের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর সরাসরি হস্তক্ষেপ কামনা করছি। পাশপাশি আগামী ২১ অক্টোবর সকালে সরাইল উপজেলার কুট্্রাপাড়ায় শহীদ ইকবাল আজাদ’র কবর জেয়ারত করার আমন্ত্রন রইল।

আশাকরি আপনারা আমি ও আমার পরিবারের পাশে থাকবেন। শহীদ ইকবাল আজাদ’র বিচারের শোকের মিছিলে অংশ নিবেন। খুনিদের মন থেকে ঘৃনা করবেন। 

লেখক: উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলি আজাদ, শহীদ ইকবাল আজাদ এর সহধর্মীনি।

এ জাতীয় আরও খবর

র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু: পরিবারের দাবি নির্যাতন

ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত রেলপথ চালু হবে অক্টোবরে : রেলমন্ত্রী

যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত পুলিশ : আইজিপি

ঢাকার তাপমাত্রা কমেছে ৬ ডিগ্রি, বৃষ্টি হয়ে আরো কমবে

কী কারণে ডিবিতে গেলেন মামুনুল হক?

সোনার দাম আবারও বেড়েছে

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪