বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কাল যেসব সড়কে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে

53315a4d7eb36-01গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখাতে আগামীকাল জাতীয় প্যারেড স্কোয়ারে পরিবেশিত হবে ‘লাখো কণ্ঠে সোনার বাংলা’ জাতীয় সংগীত। এ অনুষ্ঠানের জন্য রাজধানী ঢাকার বেশ কয়েকটি সড়কে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে।



ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ জানিয়েছে, মিরপুর-১০ নম্বর গোলচত্বর হতে রোকেয়া সরণি, উড়োজাহাজ ক্রসিং হয়ে খেজুরবাগান ক্রসিং পর্যন্ত সড়কে ডাইভারশন করা হবে। এ ছাড়া শ্যামলী শিশুমেলা ক্রসিং থেকে আগারগাঁও লাইট ক্রসিং হয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় সংযোগ সড়ক, বিজয় সরণি ক্রসিং হতে উড়োজাহাজ ক্রসিং লেকরোড হয়ে গণভবন ক্রসিং, প্রতিরক্ষা মন্ত্রণালয় ক্রসিং হতে পরিকল্পনা কমিশন হয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র ক্রসিং এবং মানিক মিয়া অ্যাভিনিউ ক্রসিং হতে খেজুর বাগান ক্রসিং পর্যন্ত (মানিক মিয়া অ্যাভিনিউর উত্তর পাশ) ডাইভারশন করা হয়েছে।



এ সময় বিকল্প সড়ক হিসেবে মিরপুর-১২ থেকে উত্তরা, গাজীপুরগামী যানবাহনকে কালশী ফ্লাইওভার সড়কে চলাচল করতে বলা হয়েছে। মিরপুর-১২ থেকে সায়েদাবাদ ও গুলিস্তানগামী যানবাহনগুলো মিরপুর-১০ নম্বরের ডানে মোড় নিয়ে মিরপুর-১ নম্বর হয়ে দারুস সালাম সড়ক, মিরপুর রোড ব্যবহার করে রাসেল স্কয়ার হয়ে সাইন্সল্যাব, শাহবাগ হয়ে চলাচল করবে। প্যারেড স্কোয়ারের অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের বহনকারী গাড়ি এবং আমন্ত্রিত ব্যক্তিদের গাড়ি ছাড়া ব্যক্তিগত কোনো গাড়ি নিয়ে না আসার জন্য বিশেষ অনুরোধ জানিয়েছে ট্রাফিক বিভাগ।

তেজগাঁওয়ের জাতীয় প্যারেড স্কয়ার ও এর আশপাশের এলাকার সড়কে ভোর সাড়ে পাঁচটা থেকে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত যানবাহনের ডাইভারশন করা হবে।



এ ছাড়া ভোরে সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। এজন্য এ দিন রাজধানী থেকে আমিন বাজার হয়ে সাভার স্মৃতিসৌধ পর্যন্ত সড়কে ভোর সাড়ে চারটা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত বাস, মিনিবাস, ট্রাক, লরিসহ বড় গাড়িগুলোকে গাবতলী-আমিনবাজার ব্রিজ-সাভার রোডে চলাচল না করতে অনুরোধ জানানো হয়েছে। বিকল্প সড়ক হিসেবে এয়ারপোর্ট রোড-আবদুল্লাহপুর ক্রসিং-আশুলিয়া সড়ক হয়ে চলাচল করতে বলা হয়েছে।

এ জাতীয় আরও খবর

ইউক্রেনে মার্কিন সামরিক সহায়তা আইনে বাইডেনের সই

উপজেলা ভোট ব্যর্থ হলে ৭ জানুয়ারির প্রতিষ্ঠিত গণতন্ত্র ব্যর্থ হবে-সিইসি

সোনার দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৩ হাজার ৫৬১ টাকা

অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা সরকারের লক্ষ্য: অর্থ প্রতিমন্ত্রী

টাঙ্গাইল শাড়ি বাংলাদেশেই থাকবে : শিল্পমন্ত্রী

বিএনপি যেকোনো উপায়ে ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : কাদের

আবারও ঢাকাই সিনেমায় পাওলি দাম

টি-টোয়েন্টি বিশ্বকাপে টাইগারদের লক্ষ্য জানালেন সাকিব

ভারতীয় ৫২৭ খাদ্যপণ্যে ক্যানসার-সৃষ্টিকারী রাসায়নিক পেয়েছে ইইউ

তীব্র গরমে মরছে মুরগি, বিপাকে খামারিরা

উপজেলা ভোটে মাঠ প্রশাসনকে নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের নির্দেশ

চুয়েট অনির্দিষ্টকালের জন্য বন্ধ, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ