বুধবার, ১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

যমুনা ফিউচার পার্কে শুরু হচ্ছে ‘বিসিএসআইসিটিওয়ার্ল্ড ২০১৪’

530c67983bd48-BCS‘তথ্যই শক্তি, প্রযুক্তিতে মুক্তি’ স্লোগানে যমুনা ফিউচার পার্কের চতুর্থ তলায় ২৭ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে তথ্যপ্রযুক্তির মেলা ‘বিসিএসআইসিটিওয়ার্ল্ড ২০১৪’। এর আয়োজক বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস)।



মেলার আয়োজকের জানান, বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) উদ্যোগে প্রতিষ্ঠিত দেশের সর্ববৃহৎ তথ্যপ্রযুক্তি বাজার যাত্রা শুরু করছে ২৭ ফেব্রুয়ারি থেকে। যমুনা ফিউচার পার্কে প্রথমবার আয়োজিত এ মেলা চলবে ৮ মার্চ পর্যন্ত।



অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ২৭ ফেব্রুয়ারি সকাল পৌনে ১০টায় তথ্যপ্রযুক্তি বাজার ও প্রদর্শনীর উদ্বোধন করবেন। তথ্যপ্রযুক্তি বাজার ও ‘বিসিএসআইসিটিওয়ার্ল্ড ২০১৪’ উদ্বোধন উপলক্ষে আজ মঙ্গলবার বিসিএস কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলন আয়োজন করা হয়। বিসিএস সভাপতি মোস্তাফা জব্বারের সভাপতিত্বে অনুষ্ঠানে সমিতির মহাসচিব ও প্রদর্শনীর আহ্বায়ক শাহিদ-উল-মুনীর প্রদর্শনীর বিস্তারিত তুলে ধরেন।



আয়োজকের জানান, দুই লাখ ৫০ হাজার বর্গফুট স্থান জুড়ে এ তথ্যপ্রযুক্তি-বাজার গড়ে তোলা হয়েছে। এই বাজার ও প্রদর্শনীতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এবং মুঠোফোনের দেড় শতাধিক দেশী-বিদেশী প্রতিষ্ঠান পণ্য ও সেবা দেবে।

আয়োজকের জানান, তথ্যপ্রযুক্তিবিশ্ব, ডিজিটাল জীবনধারা ও মুঠোফোনভিত্তিক নতুন সব আবিষ্কারের খোঁজ মিলবে এখানে। পাশাপাশি থাকবে সচেতনতা ও বিনোদনমূলক বৈচিত্র্যময় নানা আয়োজন। থাকবে উৎসবমুখর ইভেন্ট কর্নার— যাতে থাকবে সেলিব্রেটি শো, কুইজ প্রতিযোগিতা, প্রোডাক্ট শো, যাদু প্রদর্শনী, কৌতুক পরিবেশনা ইত্যাদি আয়োজন। প্রদর্শনী চলাকালে তথ্যপ্রযুক্তি বিষয়ে পাঁচটি সেমিনার অনুষ্ঠিত হবে। প্রদর্শনীতে শিক্ষার্থীদের জন্য থাকছে আয়োজন। থাকছে ডিজিটাল এডুকেশন জোন। প্রদর্শনী চলাকালে তথ্যপ্রযুক্তি ও মুঠোফোন পণ্য ও সেবায় থাকছে আকর্ষণীয় ছাড় এবং বিশেষ উপহার। প্রদর্শনী চলাকালে যমুনা ফিউটার পার্কের সব সেবায় (ব্লকবাস্টার সিনেমাস, ইনডোর ও আউটডোর রাইডস ইত্যাদি) থাকছে ১০ শতাংশ ছাড়।

মেলা চলবে প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮টার মধ্যে।

এ জাতীয় আরও খবর

এটিএম কার্ড ক্লোনকারী তুর্কি নাগরিক গ্রেপ্তার ঢাকায়

আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে মুস্তাফিজ

বুয়েট ছাত্র আবরার হত্যা : সাক্ষীর জবানবন্দি পাল্টে ছেলেকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে, অভিযোগ অমর্ত্যর বাবার

১৮ কোটি টাকা সহায়তা পেলেন দেড় হাজার পোশাক শ্রমিক

ইসি আইনের উদ্যোগকে প্রশ্নবিদ্ধ করতে চায় বিএনপি: ওবায়দুল কাদের

মহামারি ফুরিয়ে যায়নি, আসছে নতুন ভেরিয়েন্ট: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

ঊর্ধ্বমুখী সংক্রমণে অধিক ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে রংপুর বিভাগ

এক সপ্তাহে রোগী বেড়েছে ২২৮ শতাংশ: স্বাস্থ্য অধিদপ্তর

লুটপাট ধামাচাপা দিতে ১৪ বছর ধরে ল‌বিস্ট নিয়োগ করেছে সরকার : বিএনপি

পপির এবার মেয়ের মা হওয়ার গুঞ্জন!

সেবা প্রকাশনীর প্রতিষ্ঠাতা কাজী আনোয়ার হোসেন মারা গেছেন

যুব বিশ্বকাপে ক্যারিবিয়ান বিশপের ‘সুপারম্যান ক্যাচ’ (ভিডিও)