শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যমুনা ফিউচার পার্কে শুরু হচ্ছে ‘বিসিএসআইসিটিওয়ার্ল্ড ২০১৪’

530c67983bd48-BCS‘তথ্যই শক্তি, প্রযুক্তিতে মুক্তি’ স্লোগানে যমুনা ফিউচার পার্কের চতুর্থ তলায় ২৭ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে তথ্যপ্রযুক্তির মেলা ‘বিসিএসআইসিটিওয়ার্ল্ড ২০১৪’। এর আয়োজক বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস)।



মেলার আয়োজকের জানান, বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) উদ্যোগে প্রতিষ্ঠিত দেশের সর্ববৃহৎ তথ্যপ্রযুক্তি বাজার যাত্রা শুরু করছে ২৭ ফেব্রুয়ারি থেকে। যমুনা ফিউচার পার্কে প্রথমবার আয়োজিত এ মেলা চলবে ৮ মার্চ পর্যন্ত।



অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ২৭ ফেব্রুয়ারি সকাল পৌনে ১০টায় তথ্যপ্রযুক্তি বাজার ও প্রদর্শনীর উদ্বোধন করবেন। তথ্যপ্রযুক্তি বাজার ও ‘বিসিএসআইসিটিওয়ার্ল্ড ২০১৪’ উদ্বোধন উপলক্ষে আজ মঙ্গলবার বিসিএস কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলন আয়োজন করা হয়। বিসিএস সভাপতি মোস্তাফা জব্বারের সভাপতিত্বে অনুষ্ঠানে সমিতির মহাসচিব ও প্রদর্শনীর আহ্বায়ক শাহিদ-উল-মুনীর প্রদর্শনীর বিস্তারিত তুলে ধরেন।



আয়োজকের জানান, দুই লাখ ৫০ হাজার বর্গফুট স্থান জুড়ে এ তথ্যপ্রযুক্তি-বাজার গড়ে তোলা হয়েছে। এই বাজার ও প্রদর্শনীতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এবং মুঠোফোনের দেড় শতাধিক দেশী-বিদেশী প্রতিষ্ঠান পণ্য ও সেবা দেবে।

আয়োজকের জানান, তথ্যপ্রযুক্তিবিশ্ব, ডিজিটাল জীবনধারা ও মুঠোফোনভিত্তিক নতুন সব আবিষ্কারের খোঁজ মিলবে এখানে। পাশাপাশি থাকবে সচেতনতা ও বিনোদনমূলক বৈচিত্র্যময় নানা আয়োজন। থাকবে উৎসবমুখর ইভেন্ট কর্নার— যাতে থাকবে সেলিব্রেটি শো, কুইজ প্রতিযোগিতা, প্রোডাক্ট শো, যাদু প্রদর্শনী, কৌতুক পরিবেশনা ইত্যাদি আয়োজন। প্রদর্শনী চলাকালে তথ্যপ্রযুক্তি বিষয়ে পাঁচটি সেমিনার অনুষ্ঠিত হবে। প্রদর্শনীতে শিক্ষার্থীদের জন্য থাকছে আয়োজন। থাকছে ডিজিটাল এডুকেশন জোন। প্রদর্শনী চলাকালে তথ্যপ্রযুক্তি ও মুঠোফোন পণ্য ও সেবায় থাকছে আকর্ষণীয় ছাড় এবং বিশেষ উপহার। প্রদর্শনী চলাকালে যমুনা ফিউটার পার্কের সব সেবায় (ব্লকবাস্টার সিনেমাস, ইনডোর ও আউটডোর রাইডস ইত্যাদি) থাকছে ১০ শতাংশ ছাড়।

মেলা চলবে প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮টার মধ্যে।

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী