বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আখাউড়ায় সংবর্ধনা অনুষ্ঠানে আইনমন্ত্রী সততা ও নিষ্ঠার সাথে আমার দায়িত্ব পালন করব

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এডভোকেট আনিসুল হক বলেন বাংলাদেশ হওয়ার পরে এইই প্রথম একটি সরকার ক্ষমতায় থাকাকালীন একটি সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন করে পরবর্তী সরকারের হাতে ক্ষমতা হস্তান্ত করেছে। 
প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা  শেখ হাসিনা গণতন্ত্রের সেই ধারা জনগণকে উপহার দিয়েছেন।  সেই জন্য তার কাছে কৃতজ্ঞ থাকা উচিত। গতকাল শুক্রবার বিকালে আখাউড়া উপজেলা আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের উদ্যোগে দেয়া গণ সংবর্ধনায় এসব কথা বলেন। মন্ত্রী আরও বলেন, বিগত আওয়ামীলীগ সরকার শিক্ষা, প্রতিরক্ষা, কৃষি সহ অন্যান্য ক্ষেত্রে উন্নয়নের যে দৃস্টান্ত রেখে গেছেন সেই ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে। 
সংবর্ধনা সভা শোক সভায় পরিনত হয়, গত ২০১৩ সালে ডিসেম্বর মাসে আমি বলেছিলাম, আপনারা যদি আমাকে সংসদ সদস্য নির্বাচিত করেন, তাহলে আমি আপনাদের পাশে সব সবয় থাকব, আপনাদের কল্যানে কাজ, করব, আপনাদের সুখে দু:খে আনন্দ বেদনায় আপাদের সাথি হব। নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচত হয়েছি, আপনাদের দোয়ায় আল¬হার রহমতে বঙ্গবনন্ধু কন্যা আমাকের তার সরের আইন মনত্্রী মনোনিত করেছেন।ভ 
আমি বলেছিলা, আমি দুটো জায়াগা সংবাধণা নেব, একটা আখাউড়া, একটা কসবায়। 
আমি মন্ত্রী হওয়াতে কোন কিছুতে পরিবর্তন হয় নাই, আগেও অঙ্গীকার করেছিলাম সুখে দু:খে আপনাদের পাশে থাকাব, আজও আমি সেই অঙ্গীকারই করছি। তিনি বলেন, আপনাদের ভালসায় আমি যে গুরু দায়িত্ব আমি পেয়িছি, সততা ও নিষ্ঠার সহিত একজন দেশপ্রেমিক নাগরিক হিসেবে সেই দায়িত্ব পালন করব। যে সুযোগ পেয়েছি তা কাজে লাগিয়ে কসবা-আখাউড়ার উন্নয়ন করার চেস্টা করব। 
এসময় আখাউড়াবাসীর মূল দাবী গ্যাস সংযোগ দেয়া প্রসঙ্গে বলেন, আমার বিশ্বাস পাঁচ বছর পরে যখন আবার আপনাদের সামনে আসব তখন আপনাদেরকে বলত পারব, আখাউড়ায় গ্যাস সংযোগ দিতে পেরেছি। তাছাড়া মন্ত্রী  তাকে দেয়া মানপত্রের উলে¬খিত দাবীগুলো পর্যায়ক্রমে বাস্তবায়ন করবেন বলেন আশ্বাস দেন। তিন বলেন, আখাউড়া পৌর সভার মেয়র আমাকে পৌরশহরের সোনার চাবি দিতে চেয়েছিলেন, আমি সোনার চাবি না, আমি আপনপাদের মনের চাবিটা চাই। তিনি রসিকতা করেন বলেন, সোনার নৌকাও দিতে চেয়েছিল কিন্তু সাতার জানি না তাই সোনার নৌকা ও নিব না। সভা শেষে মন্ত্রী উপস্থিত জনগণকে দশ হাজার গাছের চারা উপহার দেন। 
আখাউড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ বোরহান উদ্দিন আহমেদের সভাপপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কসবা উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন ভূইয়া বকুল, নবীনগর উপজেলা চেয়ারম্যান জিয়াউল হক সরকার, আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, সাবেক মেয়র মো: নুরুল হক ভূইয়া, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মনির হোসেন বাবুল, সাবেক সাধারণ সম্পাদক গাজি আব্দুল মতিন, অধ্যাপক জয়নাল আবেদীন প্রমুখ। 
এদিকে আইনমন্ত্রী এড. আনিসুল হক বেলা দুইটায় আখাউড়ায় এসে পৌঁঁছেন। উপজেলা চত্বরে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে দেয়া রাষ্ট্রীয় সালাম গ্রহন করেন। এসময় মন্ত্রী উপজেলা প্রশাসনের কর্মকর্তা, আখাউড়া প্রেসক্লাবসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সাথে মতবিনিময় করেন।