শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

অলস ছিলাম, গোসলও করতে চাইতাম না : কঙ্গনা

photo-1470906042বিনোদন ডেস্ক : কঙ্গনা রানাউত অনেক সময়েই বিতর্কিত মন্তব্য করে আলোচনায় এসেছেন। তবে সেগুলো নিজের বিষয়ে নয় সব সময়। এবারে কোনো বিতর্কিত মন্তব্য নয়, বলেছেন নিজের পরিবর্তনের কথা। আর এই বদলে যাওয়ার গল্প আলোচনার খোরাক জোগাতে পারে অনেকেরই। পরিষ্কার-পরিচ্ছন্নতা নিয়ে একসময় তিনি একেবারেই সচেতন ছিলেন না, তবে সময়ের সঙ্গে সঙ্গে বদলে ফেলেছেন নিজেকে।

এনডিটিভির খবরে জানা গেল, আগে নাকি খুবই অলস ছিলেন কঙ্গনা। এ জন্য মা-বাবার কাছ থেকেও তাঁর বকুনি শুনতে হতো, তবে এসবের তেমন পরোয়া করতেন না তিনি। সাংবাদিকদের সঙ্গে আলাপের সময় অকপটেই বলেছেন কঙ্গনা, ‘আমি আসলেই খুব অলস ছিলাম, আর আমার গোসল করতে একদম ইচ্ছা করত না। আমার বাবা-মা আমাকে নিয়ে হাল ছেড়ে দিয়েছিলেন। আর সত্যি বলতে সে সময় আমার জীবনে ভালো কিছুই হয়নি। আমার কোনো বন্ধু হয়নি, কোনো সুযোগও পাইনি জীবনে উন্নতি করার।’

‘সাচ ভারত অভিযান’ উদ্যোগের অংশ হিসেবে ‘ডোন্ট লেট হার গো’ নামের একটি স্বল্পদৈর্ঘ্য সিনেমায় অভিনয় করেছেন কঙ্গনা। এখানে তাঁকে দেখা যাবে দেবী লক্ষ্মীর রূপে। এই ছবির উদ্বোধন অনুষ্ঠানের সময়ই সাংবাদিকদের এসব কথা বলেন এই ২৯ বছর বয়সী অভিনেত্রী।

তবে এমন পরিস্থিতি থেকে বদলে যাওয়ার বিষয়ে কঙ্গনা জানান, তিনি পরিচ্ছন্নতা নিয়ে একসময় পড়ালেখা করেছেন, এর গুরুত্ব বুঝেছেন। এর পর থেকে নিজের পুরোনো আলস্য কিংবা অভ্যাস, সবকিছুই ঝেড়ে ফেলেছেন তিনি।

কঙ্গনা আরো বলেন, ‘আমি বেদান্ত পড়েছি, স্বামী বিবেকানন্দকে অনুসরণ করেছি, চেষ্টা করেছি কীভাবে নিজেকে ওপরের দিকে তুলে ধরতে হবে, পরিবর্তন আনতে হবে। বাহ্যিক এবং অভ্যন্তরীণ, পরিচ্ছন্নতার দুটো দিক রয়েছে। আমি বাহ্যিক পরিবর্তন দিয়ে শুরু করেছি। এগুলো এক ধরনের মৌলিক ব্যায়াম। যখন থেকে আমি এগুলো রপ্ত করা শুরু করেছি, আমার জীবন বদলে যাওয়া শুরু করেছে।’

এই ছবিতে কঙ্গনার সঙ্গে আরো অভিনয় করেছেন ইশা কোপিকার এবং ওঙ্কার কাপুর। নেপথ্যে কণ্ঠ দিয়েছেন অমিতাভ বচ্চন। ছবিটি পরিচালনা করেছেন প্রদীপ সরকার।