মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

একদিনে শীর্ষস্থান হারালেন মুস্তাফিজ

news-image

এবারের আইপিএলে বলতে গেলে সবাইকে চমকেই দিয়েছেন বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমান। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের হয়ে প্রথম ৪ ম্যাচেই নিয়েছেন ৯ উইকেট। বুধবার রাতের রাজস্থানের ম্যাচের আগ পর্যন্ত তিনিই ছিলেন তখন পর্যন্ত আসরের সর্বোচ্চ উইকেট শিকারি। তবে গতকালকের ম্যাচেই ইয়ুজবেন্দ্র চাহালের কাছে সর্বোচ্চ উইকেট শিকারির শীর্ষস্থান হারিয়েছেন তিনি।

বুধবার (১০ এপ্রিল) গুজরাট টাইটানস ও রাজস্থান রয়েলসের ম্যাচে এই রহস্য স্পিনার ছাড়িয়ে গেছেন ফিজকে। ১০ উইকেট নিয়ে এখন পার্পল ক্যাপ রাজস্থানের এই খেলোয়াড়ের দখলে।

আইপিএলে বুধবারের একমাত্র ম্যাচে যদিও গুজরাটের কাছে তিন উইকেটে হেরেছে রাজস্থান তবে ম্যাচ হারলেও ব্যক্তিগত সাফল্যে উজ্জ্বল ছিলেন চাহাল। খরুচে বোলিংয়ের পরেও ২ উইকেট পেয়েছেন এই লেগ স্পিনার। আর এই দুই উইকেটই তাকে মুস্তাফিজকে ছাড়িয়ে উঠিয়েছে শীর্ষস্থানে।

রাজস্থানের দেয়া ১৯৭ রানের টার্গেট ডিফেন্ডে বোলিংয়ে নেমে গুজরাটের বিজয় সঙ্করকে আউট করে প্রথম উইকেট পান চাহাল। এরপর গুজরাটের অধিনায়ক শুভমান গিলকেও তুলে নেন এই লেগ স্পিনার। ৪ ওভার বোলিং করে ৪৩ রানে নিয়েছেন ২ উইকেট।

চাহাল ৫ ম্যাচে নিয়েছেন এই ১০ উইকেট। তবে মুস্তাফিজ ৪ ম্যাচ খেলে ৯ উইকেট শিকার করেছেন। ভিসা সংক্রান্ত কাজের জন্য আইপিলের মাঝেই দেশে ফিরতে হয়েছিল মুস্তাফিজকে। যার ফলে একটি ম্যাচ মিস করেন তিনি।

আগামী ১৪ তারিখ মুম্বাইয়ের বিপক্ষে পরের ম্যাচে মাঠে নামবে চেন্নাই। আশা করা যায় সেই ম্যাচে একাদশে সুযোগ পাবেন মুস্তাফিজ।