শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে জিতল অস্ট্রেলিয়া

news-image

স্পোর্টস ডেস্ক : শেষ ওভারে দরকার ১৬ রান। প্রথম ৩ বলে হয়েছে ৪ রান। শেষ ৩ বলে দরকার ১২ রান! এমন সমীকরণের ম্যাচে জয় পাওয়া যেকোনো দলের জন্যই কঠিন। কিন্তু অস্ট্রেলিয়া বলেই হয়তো এটি সম্ভব হয়েছে। চতুর্থ বলে ছয়, পঞ্চম বলে ডাবলস আর শেষ বলে চার মেরে সেই সমীকরণটা মিলিয়েই ফেললেন টিম ডেভিড। তার ১০ বলে ৩১ রানের তাণ্ডবে প্রথম টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে হারায় অস্ট্রেলিয়া।

বুধবার ওয়েলিংটনের স্কাই স্টেডিয়ামে ৩ উইকেটে ২১৫ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। জবাবে শেষ বল অবধি খেলেতে হয়েছে অস্ট্রেলিয়ার। শেষ বলে অসিদের প্রয়োজন ছিল ৪ রান। বাউন্ডারি মেরে কিউইদের হৃদয় ভেঙেছেন টিম ডেভিড। শ্বাসরুদ্ধকর লড়াই শেষে ৬ উইকেটের জয়ে মাঠ ছাড়ে সফরকারীরা।

টস জিতে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৫.২ ওভারেই ৬১ রান তোলে স্বাগতিকরা। ১৭ বলে ৩১ রান করে ফিন অ্যালেন আউট হয়ে গেলে দ্বিতীয় উইকেটের জুটিতে ঝড় তোলেন ডেভন কনওয়ে ও রাচিন রাবিন্দ্রা। ৬৪ বলে ১১৩ রান তোলেন এই দুই ব্যাটার। দুইজনেই হাঁকান দুর্দান্ত ফিফটি। কনওয়ে ৪৬ বলে ৬৩ ও রাবিন্দ্র ৩৫ বলে করেন ৬৮ রান। শেষ দিকে গ্লেন ফিলিপস ১০ বলে ১৯* ও মার্ক চাপম্যান ১৩ বলে করেন ১৮* রান।

জবাবে ব্যাট করতে নেমে দলীয় ২৯ রানে প্রথম উইকেট হারায় অস্ট্রেলিয়া। ১৫ বলে ২ চার ও এক ছক্কায় ২৪ রানে অ্যাডাম মিলনের শিকার হন ট্রাভিস হেড। আরেক ওপেনার ডেভিড ওয়ার্নার ২০ বলে ৩২ রানের ইনিংস খেলে স্যান্টনারের বলে ফিলিপসের হাতে ধরা পড়েন। ইনিংস লম্বা করতে পারেননি গ্লেন ম্যাক্সওয়েল। ১১ বলে ২ চার ও ২ ছক্কায় ২৫ রানে লকি ফার্গুসনের বলে বোল্ড হন। অস্ট্রেলিয়ার জয়ের জন্য তখন প্রয়োজন ৫৭ বলে ১০৫ রান।

জশ ইংলিশকে নিয়ে চতুর্থ উইকেটে ৬১ রান যোগ করেন মিচেল মার্শ। উইকেটরক্ষক-ব্যাটার ইংলিশ ২০ বলে ২০ রানে স্যান্টনারের বলে সাজঘরে ফেরেন। অসিদের শেষ দুই ওভারে দরকার ছিল ৩৫ রান। মিলনের করা ১৯তম ওভারের চতুর্থ বলে চার এবং পঞ্চম ও ষষ্ঠ বলে ছক্কা হাঁকিয়ে ম্যাচ জমান টিম ডেভিড। তাতে শেষ ওভারে সফরকারীদের জয়ের জন্য প্রয়োজন ছিল ১৬ রান। সেটিও তুলে নেন ডেভিড। অস্ট্রেলিয়াকে জেতানো ডেভিড মাত্র ১০ বলে ৩১ রানের ঝড়ো ইনিংস খেলেন। ৪৪ বলে ৭ ছক্কা ও ২ চারে ৭২ রানের ইনিংস খেলেন মার্শ।

এই জয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ তে এগিয়ে গেল অস্ট্রেলিয়া। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি শুক্রবার অকল্যান্ডে।

এ জাতীয় আরও খবর

টানা ১১ জয়ে প্রথম পর্ব শেষ করল আবাহনী

কেন্দ্রীয় ব্যাংকের বক্তব্যে আতঙ্ক ছড়িয়ে পড়বে : বেসিক ব্যাংক

‘শুল্ক ফাঁকি’ দেওয়া ২৪২ মেট্রিকটন ভারতীয় চিনি পাবনায় জব্দ

নির্বাচনের টিকিট না পেয়ে খোলামেলা রূপে হাজির নুসরাত!

বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়ায় ক্ষুব্ধ ভোক্তারা

ইরানের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ শুরু করেছে যুক্তরাষ্ট্র

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের শাড়ি বন্ধুদের দিলেন ব্যারিস্টার সুমন

শিল্প এবং সংস্কৃতির উন্নয়নে বিনিয়োগ বাড়াতে হবে : তথ্যপ্রতিমন্ত্রী

ভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা সফর স্থগিত

এক বন্ধুরাষ্ট্রকে খুশি করতে গিয়ে অন্যের বিরাগভাজন হতে পারি না: সেনাপ্রধান

সোনার দাম আবারও বাড়ল, ভরি ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

ব্রিটিশ দূতের সঙ্গে বিএনপির বৈঠক