সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

যে কারণে আবারও মেট্রো চলাচলে বিঘ্ন

news-image

নিজস্ব প্রতিবেদক : আবারও মেট্রোরেল চলাচল সাময়িক বন্ধ হয়েছিল বলে জানা গেছে। শনিবার (১৭ ফেব্রুয়ারি) ২টা ৪০ মিনিটের পর থেকে মেট্রো চলাচল বন্ধ হয়ে যায়। পরে বিকেল সাড়ে ৩টার পর থেকে আবারও চলাচল স্বাভাবিক হয়।

জানা গেছে, মিরপুরের পল্লবীতে একটি ট্রেনের দরজা স্বয়ংক্রিয়ভাবে খোলা ও বন্ধ হওয়ার কাজ করছিল না। এ জন্য ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

তবে হঠাৎ কেন ট্রেনের দরজা কাজ করছিল না তার নির্দিষ্ট কারণ জানে না ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। প্রতিষ্ঠানটি বলছে, কারণ খুঁজতে টেকনেশিয়ানরা কাজ করছে।

মেট্রো চলাচল বন্ধের বিষয়ে পল্লবী মেট্রো স্টেশন থাকা রনি নামে এক যাত্রী কালবেলাকে বলেন, উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত মেট্রো চলাচল সাময়িক বন্ধ ছিল।

রনিসহ আরও অনেক যাত্রী পল্লবী স্টেশনে ট্রেনের জন্য অপেক্ষা করছিলেন। ট্রেন চলাচল বন্ধ থাকায় যাত্রীরা ভোগান্তিতে পড়েছিলেন বলে তিনি জানান।

এদিকে আজ শনিবার সকাল থেকে নতুন শিডিউলে মেট্রো চলাচল শুরু করেছে।
এ বিষয়ে গত বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) ঢাকা মাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক বলেছিলেন, যাত্রীদের চাহিদার বিবেচনায় মেট্রোরেলের যাতায়াতের সময় ১০ মিনিট থেকে কমিয়ে ৮ মিনিটে নির্ধারণ করা হয়েছে। তিনি বলেন, প্রতিদিন আগে ১৫২টি ট্রেন চলত এখন সেটা বেড়ে ১৭৮টি ট্রেন চলবে।

এর আগেও শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সিগন্যাল সিস্টেমে ত্রুটির কারণে মেট্রো চলাচলে বিঘ্ন ঘটে। ওইদিন সময়মতো মেট্রো চলাচলে বাধা সৃষ্টি হয় বলে জানা যায়।

শিডিউল বিঘ্ন হওয়ার প্রধান কারণ হিসেবে বিদ্যুতের সমস্যা হয়েছিল বলে জানা যায়। কারওয়ানবাজার মেট্রোরেল স্টেশনে দায়িত্বে থাকা এ এস আই মাহদি হাসান গণমাধ্যমকে এ তথ্য জানান।

এ ছাড়াও বুধবার (১৪ ফেব্রুয়ারি) ভালোবাসা ও বসন্ত বরণের দিনও মেট্রোতে বিঘ্ন ঘটে। ওইদিন দেড়টার দিকে মেট্রো চলাচল বন্ধ করে দেওয়া হয়। ওইদিন কর্তৃপক্ষ জানিয়েছিল, কাজীপাড়া স্টেশন সংলগ্ন লাইনে ঘুড়ি পড়ায় মেট্রোরেল চলাচলে বিঘ্ন ঘটে।

 

 

এ জাতীয় আরও খবর

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ১১৬ কোটিপতি প্রার্থী : টিআইবি

পাওয়া গেছে ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

হেলিকপ্টার বিধ্বস্তে ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর শঙ্কা

কোভ্যাক্সিনের টিকায়ও হচ্ছে ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া!

রোহিঙ্গাদের প্রত্যাবাসনের স্থায়ী সমাধান জরুরি : পররাষ্ট্রমন্ত্রী

এক পা জেলে রেখেই রাজনীতি করি আমরা, প্রিজন ভ্যান থেকে ইশরাক

সারা দেশে টানা ৩ দিন হতে পারে বৃষ্টি

কালশীর সড়কে যান চলাচল শুরু

ব্যবসায়ীকে হত্যার দায়ে সাতজনের মৃত্যুদণ্ড, সাতজনের যাবজ্জীবন

সোনার ভ‌রি এক লাখ সাড়ে ১৯ হাজার ছাড়াল

আছড়ে পড়ল ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

নববধূর সাজে ইধিকা, বিয়ে করেছেন শাকিবের প্রিয়তমা?