সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আমের জামালের ‘ফাইফারে’ বিধ্বস্ত খুলনা

news-image

স্পোর্টস ডেস্ক : মিরপুরের ধীরগতির উইকেটে আরও একটা লো স্কোরিং ম্যাচ দেখল বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের দেয়া ছোট লক্ষ্যে খেলতে নেমে তাসের ঘরের মতো ভেঙে গেছে খুলনা টাইগার্সের ব্যাটিং লাইনআপ। টাইগার্সদের ৬ ব্যাটারই দুই অঙ্ক ছুঁতে পারেননি। নিয়ন্ত্রিত বোলিংয়ে ৩৪ রানের ব্যবধানে জয় পেয়েছে কুমিল্লা।

আজ বুধবার (৭ ফেব্রুয়ারি) মিরপুরের শের-ই-বাংলায় আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৯ রান সংগ্রহ করে কুমিল্লা। জবাবে ১৮ ওভার ৫ বলে ১১৫ রানে থেমে গেছে খুলনা। কুমিল্লার আমের জামাল একাই শিকার করেছেন ৫ উইকেট।

১৫০ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে এনামুল হক বিজয়ের ব্যাটে আক্রমণাত্মক শুরু পায় খুলনা। তবে টাইগার্স অধিনায়ক বেশিক্ষণ টিকতে পারেননি। ১২ বলে ১৯ রান করে সাজঘরে ফিরেছেন এই ওপেনার। তিনে নেমে ব্যর্থ হয়েছেন আফিফ হোসেন। তার সঙ্গে আসা-যাওয়ার মিছিলে যোগ দেন আকবর আলী ও পারভেজ হোসেন ইমনও।

মিডল অর্ডারে নাহিদুল ইসলাম-ফাহিম আশরাফরা চেষ্টা করেছেন। তবে কেউই বড় ইনিংস খেলতে পারেননি। শেষদিকে মোহাম্মদ ওয়াসিমের ১২ বলে ২৩ রানের ইনিংস কেবলই ব্যবধান কমিয়েছে। জয়ের জন্য যথেষ্ট হয়নি।

এর আগে শুরুতে ব্যাটিং করতে নেমে পাওয়ারপ্লেতে কোনো উইকেট না হারিয়ে ৪৬ রান তুলে বড় সংগ্রহের আভাস দিয়েছিল কুমিল্লা। লিটন ব্যাট চালালে অনেকটা টেস্ট মেজাজে খেলেছেন রিজওয়ান। দশম ওভারে লিটনকে বোল্ড করে ৫৭ বলে ৬৯ রানের উদ্বোধনী জুটি ভাঙেন নাসুম।

একই ওভারে ফেরান আরেক ওপেনার রিজওয়ানকেও। চলতি বিপিএলে রানখরায় ভুগছেন পাক এই উইকেটকিপার ব্যাটার। আজও স্বস্তিতে ছিলেন না। নাসুমের বলে এলবিডব্লিউ হয়ে প্যাভিলিয়নে ফেরার আগে ২৮ বলে ২ বাউন্ডারিতে করেছেন ২১ রান।

তিনে ব্যাট করতে আসা ইংল্যান্ডের বিধ্বংসী ব্যাটার উইল জ্যাকস আজই বিপিএলে প্রথম ম্যাচ খেলতে নামেন। একবার জীবন পাওয়া এই ব্যাটারও টি-টোয়েন্টি মেজাজে ব্যাট চালাতে পারলেন না। মোহাম্মদ ওয়াসিমের বলে সাজঘরে ফেরার আগে ২২ রান করতে খেলেছেন ২৭ বল! ব্যর্থ হয়েছেন তাওহীদ হৃদয় ও খুশদিল শাহরা।

নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ধুঁকছিল কুমিল্লা। শেষ দিকে উদ্ধার করলেন জাকের আলি। তার ৮ বলে ১৮ রানের ক্যামিও ইনিংসে দেড়শোর টার্গেট দাঁড় করায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

এ জাতীয় আরও খবর

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ১১৬ কোটিপতি প্রার্থী : টিআইবি

পাওয়া গেছে ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

হেলিকপ্টার বিধ্বস্তে ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর শঙ্কা

কোভ্যাক্সিনের টিকায়ও হচ্ছে ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া!

রোহিঙ্গাদের প্রত্যাবাসনের স্থায়ী সমাধান জরুরি : পররাষ্ট্রমন্ত্রী

এক পা জেলে রেখেই রাজনীতি করি আমরা, প্রিজন ভ্যান থেকে ইশরাক

সারা দেশে টানা ৩ দিন হতে পারে বৃষ্টি

কালশীর সড়কে যান চলাচল শুরু

ব্যবসায়ীকে হত্যার দায়ে সাতজনের মৃত্যুদণ্ড, সাতজনের যাবজ্জীবন

সোনার ভ‌রি এক লাখ সাড়ে ১৯ হাজার ছাড়াল

আছড়ে পড়ল ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

নববধূর সাজে ইধিকা, বিয়ে করেছেন শাকিবের প্রিয়তমা?