সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নারায়ণগঞ্জে বিআইডব্লিউটিএ গুদামে আগুন

news-image

নিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) গুদামে আগুন লেগেছে। শনিবার দুপুর সোয়া ১টার দিকে নগরীর বরফকল এলাকায় অবস্থিত ওই গুদামে বিআইডব্লিউটিএ গুদামে অগ্নিকাণ্ড ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, গুদামে বিআইডব্লিউটিএর জাহাজের বিভিন্ন মালামাল রাখা হয়। দুপুর সোয়া ১টার দিকে খানপুর বরফকল এলাকার শীতলক্ষ্যা নদীর তীরে অবস্থিত বিআইডব্লিউটিএর গুদাম এলাকার ৪ নম্বর গুদামের পাশে ড্রেজিংয়ের যে প্লাস্টিকের পাইপ ও রাবার রাখা ছিল, সেগুলো থেকে আগুনের সূত্রপাত ঘটে। প্রথমে ভেতরে থাকা কর্মচারীরা আগুন নেভানোর চেষ্টা করেন। তবে মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। এ সময় ধোঁয়ায় চারপাশ আচ্ছন্ন হয়ে পড়ে। আগুন ক্রমেই বাড়তে থাকলে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের কাজ করছে । তবে বিকেল ৪টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক ফখরুদ্দিন আহমেদ জানান, আগুনে গুদামে থাকা বিপুল পরিমাণ প্লাস্টিকের পাইপ ও রাবার পুড়ে গেছে। আগুন নিয়ন্ত্রণে সাতটি ইউনিট কাজ করছে। যেখানে আগুন জ্বলছে তার পাশেই একটি ক্যামিকেল গুদাম আছে। তাই শীতলক্ষ্যা নদী থেকে পানি এনে আগুন নির্বাপণের চেষ্টা চলছে। ধারণা করা হচ্ছে, পরিত্যক্ত জায়গায় মজুত করা পাইপ বা রাবার থেকে আগুনের সূত্রপাত হয়। সেখানে আগের একটি আগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া মালামাল রাখা ছিল। তবে অগ্নিকাণ্ডের ঘটনায় কেউ হতাহত বা দগ্ধ হননি। ঘটনায় ক্ষতির পরিমাণ তদন্তের পর বলা যাবে বলে জানান তিনি।

উল্লেখ্য, ২০১৮ সালের নভেম্বর মাসেও একই স্থানে আগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছিল।

এ জাতীয় আরও খবর

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ১১৬ কোটিপতি প্রার্থী : টিআইবি

পাওয়া গেছে ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

হেলিকপ্টার বিধ্বস্তে ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর শঙ্কা

কোভ্যাক্সিনের টিকায়ও হচ্ছে ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া!

রোহিঙ্গাদের প্রত্যাবাসনের স্থায়ী সমাধান জরুরি : পররাষ্ট্রমন্ত্রী

এক পা জেলে রেখেই রাজনীতি করি আমরা, প্রিজন ভ্যান থেকে ইশরাক

সারা দেশে টানা ৩ দিন হতে পারে বৃষ্টি

কালশীর সড়কে যান চলাচল শুরু

ব্যবসায়ীকে হত্যার দায়ে সাতজনের মৃত্যুদণ্ড, সাতজনের যাবজ্জীবন

সোনার ভ‌রি এক লাখ সাড়ে ১৯ হাজার ছাড়াল

আছড়ে পড়ল ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

নববধূর সাজে ইধিকা, বিয়ে করেছেন শাকিবের প্রিয়তমা?