বুধবার, ২৯শে নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ ১৪ই অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ

রেকর্ড গড়ে জিততে হবে আফগানদের

news-image

ক্রীড়া প্রতিবেদক : এশিয়া কাপের সুপার ফোরে যেতে হলে এই ম্যাচে জয়ের বিকল্প নেই। শ্রীলঙ্কার জন্য স্রেফ জিতলেই হবে, আর আফগানিস্তানকে জিততে হবে বড় ব্যবধানে। আফগানদের এ কাজটাই কঠিন করে দিলেন শ্রীলঙ্কার ব্যাটাররা। কুসল মেন্ডিসের সেঞ্চুরি মিসের আক্ষেপের ম্যাচে ৫০ ওভারে তারা তুলেছে ২৯১ রান।

ওয়ানডেতে এত রান তাড়া করে জয়ের রেকর্ড নেই আফগানদের।
যুদ্ধবিধ্বস্ত দেশটির বেশি রান তাড়া করে জয়ের রেকর্ড আরব আমিরাতের বিপক্ষে। সেবার তারা ২৭৪ রান তাড়া করে জিতেছিল। এ ছাড়া দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ ২৮৮ রান করতে পেরেছে আফগানরা।

ওয়েস্ট ইন্ডিজের ৩১২ রান তাড়া করে আফগানরা ২৮৮ রানে আটকে গিয়েছিল। এর আগে ছয়বার ৩০০ বা এর বেশি রানের লক্ষ্যে দ্বিতীয় ইনিংসে ব্যাট করেছে আফগানিস্তান।
লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে ভালো শুরু করে শ্রীলঙ্কা। ৬৩ রানের ওপেনিং জুটি গড়েন পাথুম নিশাঙ্কা ও দিমুথ করুণারত্নে।

দুজনের মাঝে করুণারত্নে ৩৫ বলে ৩২ এবং নিশাঙ্কা ৪০ বলে ৬ চারে ৪১ রান করেন। তিনে নেমে সেঞ্চুরির খুব কাছে চলে গিয়েছিলেন কুসল মেন্ডিস। ৫৩ বলে ফিফটি পূরণের পর তিনি বিধ্বংসী হয়ে ওঠেন। তার ৮৪ বলে ৬ চার ৩ ছক্কায় ৯২ রানের ইনিংসটি থামে রান আউটে! চারিথ আসালাঙ্কার সঙ্গে চতুর্থ উইকেটে তার জুটি ছিল ৯৯ বলে ১০২ রানের। ৪৩ বলে ৩৬ রান করেন আসালাঙ্কা।

২২১ রানে ৫ উইকেট হারানো শ্রীলঙ্কা পরের উইকেটগুলো দ্রুত হারায়। শেষদিকে ডুনিথ ওয়েললাগের ৩৯ বলে ৩ চার ১ ছক্কায় ৩৩* এবং মহিশ থিকশানা ২৪ বলে ২ চার ১ ছক্কায় ২৮ রানের ইনিংস খেলেন। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৯১ রান তোলে শ্রীলঙ্কা। অষ্টম উইকেট জুটিতে আসে ৬৩ বলে ৬৪ রান। ৬০ রানে ৪ উইকেট নেন গুলবাদিন নাইব। এ ছাড়া রশিদ খান নিয়েছেন ২ উইকেট, মুজিব উর রহমান নিয়েছেন ১টি।

এ জাতীয় আরও খবর

নির্বাচন ঘিরে পুলিশকে সর্বোচ্চ সতর্কতার সঙ্গে দায়িত্ব পালনের নির্দেশ

বাগেরহাটে দাঁড়িয়ে থাকা বাসে আগুন

পাঁচ প্রকল্পে বিলিয়ন ডলার দিচ্ছে এডিবি

হার না মানা উদ্ধার অভিযানে ‘নতুন জীবন’ পেলেন ৪১ শ্রমিক

ম্যাক্সওয়েল ‘শো’তে ভারতের পাহাড় টপকালো অস্ট্রেলিয়া

তারেককে অপছন্দকারীরা নির্বাচনে আসতে নতুন প্ল্যাটফর্ম তৈরি করছে : স্বরাষ্ট্রমন্ত্রী

এখনো সুষ্ঠু নির্বাচনের সুযোগ আছে : নজরুল ইসলাম

টাইব্রেকারে আর্জেন্টিনার স্বপ্নভঙ্গ করে ফাইনালে জার্মানি

অর্থপাচার মামলায় এনু-রুপনের ৭ বছরের কারাদণ্ড

যুদ্ধাপরাধ : বাগেরহাটের ৭ জনের রায় বৃহস্পতিবার

প্রথম দিন শেষে টিকে থাকল বাংলাদেশ

৩০০ আসনেই কি নৌকার প্রার্থী, যা জানালেন ওবায়দুল কাদের