শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সচেতনতার অভাবেই ডেঙ্গুর প্রকোপ বাড়ছে: সেনাপ্রধান

news-image

নিজস্ব প্রতিবেদক : সচেতনতার অভাবেই আশঙ্কাজনকহারে ডেঙ্গুর প্রকোপ ও মৃত্যুঝুঁকি বাড়ছে বলে জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

আজ রোববার ঢাকা সেনানিবাসে এডিস মশা নির্মূল অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন সেনাপ্রধান। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনাপ্রধানের সহধর্মিণী বেগম নুরজাহান আহমেদ।

সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ঢাকাসহ সকল সেনানিবাসে ডেঙ্গু নির্মূলে প্রয়োজনে ব্যবস্থা গ্রহণ করতে নির্দেশনা প্রদান করেন এবং সকলকে নিজ নিজ প্রতিষ্ঠান, বাসস্থান/আবাসিক এলাকা এবং দায়িত্বপূর্ণ এলাকায় ডেঙ্গু প্রতিরোধ কার্যক্রম জোরদার ও গতিশীল করতে অনুপ্রাণিত করেন।

পরবর্তীতে সেনাবাহিনী প্রধান সস্ত্রীক ডেঙ্গু মশার সম্ভাব্য উৎপত্তিস্থল এবং মশক নিধনকারী বিভিন্ন কীটনাশক এবং যন্ত্রপাতি প্রদর্শনী শীর্ষক দুইটি স্টল পরিদর্শন করেন। পরিদর্শন শেষে সেনাবাহিনীর প্রধান উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং ডেঙ্গু সচেতনতামূলক আয়োজিত র‍্যালিতে অংশগ্রহণ করেন।

র‍্যালিতে সেনাবাহিনীর কর্মকর্তাগণ সস্ত্রীক, জেসিও এবং অন্যান্য পদবীর সেনাসদস্যগণ, বেসামরিক কর্মকর্তা/কর্মচারী, বিভিন্ন স্কুল এবং কলেজ হতে আগত শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীবৃন্দসহ প্রায় ৪ হাজার মানুষ অংশগ্রহণ করেন।

এডিস মশা নির্মূল অভিযান-২০২২ এ অন্যান্যের মধ্যে সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ (সিজিএস) লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান এবং কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল মো. সাইফুল আলমসহ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা সস্ত্রীক উপস্থিত ছিলেন।

 

এ জাতীয় আরও খবর