শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে হবে শেখ রাসেল বুক কর্নার

news-image

নিজস্ব প্রতিবেদক : দেশের প্রতিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শেখ রাসেল বুক কর্নার স্থাপন করা হবে। আগামী ১৮ অক্টোবর শেখ রাসেল দিবসে বুক কর্নার চালু করা হবে। যেসব বিদ্যালয় এই সময়ের মধ্যে চালু করতে পারবে না সেসব বিদ্যালয়কে চলতি বছরের মধ্যে বুক কর্নার স্থাপনের কাজ শেষ করতে হবে।

এ বিষয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম বলেন, শেখ রাসেল ঢাকা বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন। সেই দায়বোধ থেকে আমরা গুরুত্বের সঙ্গে এটি করছি। বঙ্গবন্ধু কর্নার করেছি। আশা করছি চলতি বছরের মধ্যে দেশের সব প্রাথমিক বিদ্যালয়ে বুক কর্নার স্থাপনের কাজ শেষ হবে।

মন্ত্রণালয় সূত্র জানায়, গত ২৯ আগস্ট প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসের সভাপতিত্বে এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। এরপর চলতি বছরের ২৩ সেপ্টেম্বর ‘শেখ রাসেল দিবস ২০২১’ উদযাপন উপলক্ষে সচিবের সভাপতিত্বে আরও একটি সভার আয়োজন করে মন্ত্রণালয়। এতে সারাদেশে প্রাথমিক বিদ্যালয়ে শেখ রাসেল বুক কর্নার স্থাপনের সিদ্ধান্ত হয়।

এদিকে আগামী ১৮ অক্টোবর দিবস পালনে রোববার অফিস আদেশ জারি করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। ওই অফিস আদেশে বলা হয়, ‘শেখ রাসেল দিবস, ২০২১’ পালনের জন্য মাঠ পর্যায়ে ব্যানার, ফেস্টুনের মাধ্যমে সাজসজ্জাকরণ, রচনা, চিত্রাঙ্কন, কুইজ প্রতিযোগিতা এবং আলোচনা সভা আয়োজন করতে হবে।’

 

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা