শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২৬ ম্যাচ পর অস্ট্রেলিয়াকে হারের স্বাদ দিল ভারতের মেয়েরা

news-image

স্পোর্টস ডেস্ক : বিশ্ব ক্রিকেটে এক সময় অজেয় ছিল অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ানদের বিপক্ষে প্রতিপক্ষরা তখন যেন দাঁড়াতেই পারত না! টানা তিনবার বিশ্বকাপ জেতা অস্ট্রেলিয়া দল এমনই অজেয় হয়ে উঠেছিল। পন্টিং-ম্যাকগ্রাদের সেই শক্তিশালী অস্ট্রেলিয়াকেও একপর্যায়ে থামতে হয়েছিল। এবার থামতে হলো অস্ট্রেলিয়ার নারী দলকেও। টানা ২৬ ওয়ানডেতে অপরাজিত থাকার পর হারের স্বাদ পেল অস্ট্রেলিয়া নারী দল।

ভারতের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুটিতে জিতে আগেই সিরিজ নিশ্চিত করে অস্ট্রেলিয়া। সিরিজের শেষ ওয়ানডেতে এসে আর জয়ের ধারা অব্যাহত রাখতে পারল না অস্ট্রেলিয়া। মেগ লানিংয়ের দল হেরেছে ২ উইকেটে। ২০১৭ সালের পর এই প্রথম ওয়ানডেতে হারল অস্ট্রেলিয়ার মেয়েরা।

টস জিতে ব্যাট করতে নেমে একশ রানের আগেই ৪ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে অস্ট্রেলিয়া। পঞ্চম উইকেট জুটিতে ৯৮ রানের জুটিতে দলকে ম্যাচে ফেরান বেথ মুনি ও অ্যাশলি গার্ডনার। ৬ চারে ৫২ রান করে মুনি আউট হলে ভাঙে এই জুটি। গার্ডনার ৬২ বলে দুই ছক্কা ও ৮ চারে করেন ৬৭ রান। এই দুজনের ফিফটির পর টালিয়া ম্যাকগ্রার ৩২ বলে ৪৭ রানের দারুণ এক ইনিংসে অস্ট্রেলিয়ার স্কোর দাঁড়ায় ৯ উইকেটে ২৬৪ রান।

লক্ষ্য তাড়া করতে নেমে ভালো শুরু পায় ভারত। দুই ওপেনার শেফালি ভার্মা আর স্মৃতি মান্ধানার উদ্বোধনী জুটিতে তোল ৫৯ রান। ২২ রান করে স্মৃতি আউট হলেও দলকে কক্ষপথেই রাখে শেফালি। দ্বিতীয় উইকেট জুটিতে ইয়াসতিকা ভাটিয়াকে নিয়ে ১০১ রানের জুটি গড়ে জয়ের ভিত গড়ে দেয়। শেষ পর্যন্ত ৩ বল আর দুই উইকেট হাতে রেখেই জয় নিশ্চিত করে ভারত।

এ জাতীয় আরও খবর

আম দিয়ে পাটিসাপটা

গাজায় মৃত্যু ৩৪ হাজার ছাড়াল

আজ রাতে তীব্র ঝড়ের আশঙ্কা, হুঁশিয়ারি সংকেত

রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত

চেন্নাইকে বড় ব্যবধানে হারিয়ে জয়ে ফিরলো লখনৌ

১৩ জেলায় তীব্র তাপপ্রবাহ, গরম থেকে সহসাই মুক্তি মিলছে না

২৩ নাবিকের ভয়ংকর ৩৩ দিন

তীব্র তাপপ্রবাহ, শিক্ষাপ্রতিষ্ঠান আরও ৭ দিন বন্ধের দাবি

মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের মানবাধিকার রক্ষা করতে হবে: জাতিসংঘ বিশেষজ্ঞরা

বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত

ডেকোরেটরকে নিবন্ধন নিতে হবে দক্ষিণ সিটি থেকে

কৃষক লীগকে শহরে আটকে না রেখে গ্রামে নিয়ে যাওয়া ভালো : ওবায়দুল কাদের