বৃহস্পতিবার, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

আর্সেনালের কাছে হারল টটেনহাম

news-image

স্পোর্টস ডেস্ক : মৌসুমের শুরুতে টানা তিন ম্যাচ হেরে অবনমন অঞ্চলে নেমে গিয়েছিল আর্সেনাল। সেই দুরবস্থা কাটিয়ে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে তারা। নর্থ লন্ডন ডার্বির লড়াইয়ে এবার আর্সেনাল হারাল প্রতিদ্বন্দ্বী টটেনহামকে। এমিরেটসে আর্সেনালের জয় ৩-১ গোলের ব্যবধানে।

টটেনহামের মৌসুমের শুরুটা হয়েছিল আর্সেনালের উল্টো ধারায়। প্রথম তিন ম্যাচের তিনটিতেই জিতেছিল তারা। কিন্তু পথ হারিয়ে এখন পরের তিন ম্যাচের তিনটিতেই হারল স্পার্সরা। প্রিমিয়ার লিগের ইতিহাসে এটি আর্সেনালের ৬০০ তম জয়। গানারদের চেয়ে বেশি জয় আছে শুধু চেলসি (৬০১) ও ম্যানচেস্টার ইউনাইটেডের (৬৯১)।

নিজেদের মাঠে শুরু থেকেই আক্রমণাত্মক আর্সেনাল। একের পর আক্রমণে কাঁপিয়ে দেয় টটেনহাম রক্ষণকে। ম্যাচের ১২ মিনিটে বুকায়ো সাকার সহায়তায় গোল করেন স্মিথ রাউয়ে। ২৭ মিনিটে সেই স্মিথের সহায়তাতেই ব্যবধান ২-০ করেন পিয়েরে এমেরিক অবামেয়াং। ৭ মিনিটে পর স্পার্স শিবিরকে স্তব্ধ করে ব্যবধান ৩-০ করেন সাকা। প্রথমার্ধের এই তিন গোলই টটেনহামকে ম্যাচ থেকে ছিটকে দেয়।

বিরতির পর ম্যাচে ফেরার চেষ্টা করে টটেনহাম। তবে চেষ্টা করেও ১ টির বেশি ব্যবধান কমাতে পারেনি স্পার্সরা। ৭৯ মিনিটে ব্যবধান ৩-১ করেন সার্জিও রেগিলন।

দুঃসময়ে বড় ম্যাচে জয়ের পর উচ্ছ্বসিত আর্সেনাল অধিনায়ক অবামেয়াং বলেন, ‘এটা আমাদের জন্য বিশাল ব্যাপার। সমর্থকেরা তাদের সবকিছু দিয়েছে। তারা পেছন থেকে উৎসাহ দিয়েছে। এটা দারুণ অনুভূতি, অবিশ্বাস্য।’