শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘মেসির জার্সি’তে ফাতির ফেরায় জিতল বার্সা

news-image

স্পোর্টস ডেস্ক : ম্যাচের ৮১ মিনিটে লুক ডি ইয়ংয়ের পরিবর্তে মাঠে নামেন আনসু ফাতি। লিওনেল মেসি পরবর্তী যুগে এই প্রথম বার্সেলোনার হয়ে কেউ ১০ নম্বর জার্সি পরে খেলতে নেমেছেন। সমর্থকদের উত্তেজনার পারদও ছিল তাই চূড়ায়। ফাতি নামার সময় ‘আনসু আনসু’ ধ্বনিতে প্রকম্পিত হচ্ছিল গোটা ন্যু ক্যাম্প। সমর্থকদের আস্থার প্রতিদান দিতে দেরি করেননি এই স্প্যানিশ তারকা। বার্সার ৩-০ গোলের জয়ে অতিরিক্ত সময়ে শেষ গোলটি আসে তাঁর কাছ থেকেই।

এই ম্যাচ দিয়ে ৩২২ দিন পর মাঠে ফিরলেন ফাতি। হাঁটুর চোটে লম্বা সময় খেলার বাইরে ছিলেন ১৮ বছর বয়সী এই স্প্যানিশ তারকা। ফাতি ফেরায় এখন আরও শক্তিশালী হলো বার্সার স্কোয়াড-সমর্থকদের উল্লাস যেন সে কথাই বলে দিচ্ছিল।

টানা তিন ম্যাচ জয়হীন থাকা বার্সা লেভান্তের বিপক্ষে ফাতি নামার আগেই জয়ের পথ পরিষ্কার করে রেখেছিল। প্রথমার্ধের ৭ মিনিটেই কাতালান পরাশক্তিদের এগিয়ে দেন ডাচ তারকা মেমফিস ডিপাই। পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করেন ডিপাই। আক্রমণাত্মক খেলে ম্যাচের ১৪ মিনিটেই ব্যবধান দ্বিগুণ করে বার্সা। দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন লুক ডি ইয়ং। প্রথমার্ধে বাকি সময়েও দাপট ছিল বার্সার। তবে আর গোলের দেখা পায়নি ন্যু ক্যাম্পের দলটি।

দ্বিতীয়ার্ধেও বলের দখল রেখে আক্রমণে এগিয়ে ছিল বার্সা। তবে একাধিকবার কাছাকাছি গিয়েও আর গোলের দেখা পায়নি তারা। শেষ দিকে লুক ডি ইয়ংয়ের জায়গায় ফাতিকে মাঠে নামায় বার্সা। বক্সের বাইরে থেকে দারুণ এক শটে লক্ষ্যভেদ করে ব্যবধান ৩-০ করেন ফাতি। ৬ ম্যাচে ৩ জয় ও ৩ ড্র নিয়ে বার্সার পয়েন্ট ১২। এক ম্যাচ বেশি খেলে শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ১৭।

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী