শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কলকাতাকে হারাল চেন্নাই

news-image

স্পোর্টস ডেস্ক : সাকিব আল হাসানকে ছাড়াই চেন্নাই সুপার কিংসের কাছে হেরেছে কলকাতা নাইট রাইডার্স। নিজেদের ৯ম ম্যাচে চেন্নাইয়ের কাছে ২ উইকেটে হারে সাকিবের কলকাতা।

রোববার আবুধাবিতে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭১ রান করে কলকাতা।

ব্যাট করতে নেমে শুরুতে ঝড় তোলেন রাহুল ত্রিপাঠি আর ফিনিশিংটা দেন দীনেশ কার্তিক। দলীয় সর্বোচ্চ ৪৫ রান করে আউট হন ত্রিপাঠি। অধিনায়ক ইয়ন মরগ্যান ১৪ বলে ৮ রান করে ব্যর্থতার পরিচয় দেন। বেশি কিছু করতে পারেননি মারকুটে অলরাউন্ডার আন্দ্রে রাসেলও। তার ব্যাট থেকে আসে ১৫ বলে ২০ রান।

তবে ষষ্ঠ উইকেট জুটিতে নিতিশ রানাকে সঙ্গে নিয়ে ঝড় তোলেন দীনেশ কার্তিক। এই জুটিতে আসে ১৮ বলে ৩৯ রান। যেখানে কার্তিকের অবদান ১১ বলে ২৬ রান। ইনিংসের শেষ ওভারে কার্তিক আউট হলেও শেষ বলে বাউন্ডারি হাঁকিয়ে দলীয় সংগ্রহ ১৭১ রানে পৌঁছে দেন রানা। তিনি অপরাজিত থাকেন ২৭ বলে ৩৭ রান করে। চেন্নাইয়ের পক্ষে ২টি করে উইকেট নেন শার্দুল ঠাকুর ও জস হ্যাজলউড।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতে ভালই করে চেন্নাই। ১৬.৩ ওভারে ৩ উইকেটে ১৩৭ রান নিয়ে চালকের আসনে ছিলো ধোনির দল। কিন্তু আর ৬ বল খেলতেই তারা ৩ উইকেট হারায়। প্রথমে মঈন আলী, তার পরের ওভারেই বরুণ চক্রবর্ত্তী ও সুরেশ রায়না এবং তৃতীয় বলে মহেন্দ্র সিং ধোনি আউট হয়ে যান। ১৪২ রানে ৬ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় চেন্নাই। ওই সময় ১৫ বলে দরকার ছিল ৩০ রান। কিন্তু ম্যাচের মোড় ঘুরিয়ে দেন রবীন্দ্র জাদেজা ১৯তম ওভারের শেষ চার বলে; মারেন ৬, ৬, ৪, ৪।

শেষ ওভারে প্রয়োজন ছিল ৪ রান। সুনীল নারিন বল হাতে নিলেন। দুর্দান্ত বোলিংয়ে ২টি উইকেট নিয়ে ম্যাচ নিলেন শেষ বল পর্যন্ত। শেষ বলে প্রয়োজন ১ রান। নতুন ব্যাটসম্যান দীপক চাহার মিডউইকেট দিয়ে সিঙ্গেল নিয়ে দলকে জেতান।

চেন্নইয়ের হয়ে রুতুরাজ গায়কোয়াড় (৪০), ফাফ ডু প্লেসি (৪৩) ও মঈন আলীর (৩২) রান করেন। কলকাতার হয়ে সুনীল ৪ ওভারে ৪১ রান দিয়ে নেন ৩ উইকেট।

এদিকে ১০ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে চার নম্বরেই আছে কলকাতা। আর সমান খেলে অষ্টম জয়ে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে চেন্নাই।

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা