শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঝুটপল্লীর আগুন নিয়ন্ত্রণে, কয়েক কোটি টাকার ক্ষতি

news-image

গাজীপুর প্রতিনিধি : গাজীপুর মহানগরের মাঝুখান এলাকায় ঝুটপল্লীতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার সকালের দিকে আগুন লাগার প্রায় তিন ঘণ্টা পর দমকলকর্মীরা দুপুর পৌনে ২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

এদিকে বিকেল ৫টার দিকেও ড্যাম্পিংয়ের কাজ চলছিলো। অগ্নিকাণ্ডে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন ঝুটপল্লীর ব্যবসায়ীরা।

ফায়ার সার্ভিসের ঢাকা জোন-৩ এর উপ-সহকারী পরিচালক নিয়াজ আহমেদ জানান, সকাল সোয়া ১০টার দিকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে জয়দেবপুর ফায়ার স্টেশন, উত্তরা ফায়ার স্টেশন ও টঙ্গী ফায়ার স্টেশনসহ আশেপাাশের ফায়ার স্টেশন থেকে ৬টি ইউনিটের কর্মীরা আগুন নেভানোর কাজ শুরু করেন। প্রায় তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে দমকলকর্মীরা দুপুর পৌনে ২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন।

এ সময় ছোট বড় প্রায় ৩০টির মতো ঝুট গুদাম ও গুদামে থাকা মালামাল পুড়ে গেছে। আগুনের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানা সম্ভব হয়নি। আগুনে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

ঝুট ব্যবসায়ী খলিলুর রহমান জানান, তারা প্রথমে টঙ্গীর মিলগেইট এলাকায় ঝুটের ব্যবসা শুরু করেন। সেখানে জায়গা স্বল্পতার কারণে টঙ্গীরসহ আশপাশের কয়েক এলাকার ঝুট ব্যবসায়ী মিলে গাজীপুর মহানগরের মাজুখান এলাকায় গিয়ে শতাধিক ব্যবসায়ী দোকান ও গুদাম তৈরি করে ব্যবসা শুরু করেন। কিছুদিন আগেও তাদের ওই জায়গাতে আগুন লেগেছিল। সেই ক্ষতির রেশ কাটতে না কাটতে আবারো একই এলাকায় আগুন লাগা নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে।

অপর ব্যবসায়ী মো. সোলায়মান জানান, অন্যান্য দিনের মতো রোববার সকালে কার্যক্রম শুরু করেন তারা। পাশের অপর একটি ঝুটের গুদামে আগুনের কুণ্ডলী দেখতে পেয়ে টঙ্গী ফায়ার সার্ভিসে খবর দেয়া হয়।

ঝুটপল্লীর একতা ঝুট ও ক্ষুদ্র ব্যবসায়ী সংগঠনের সভাপতি টিটু চৌধুরীর দাবি, রোববার ঝুটপল্লীতে অগ্নিকাণ্ডে অর্ধশতাধিক ঝুট গুদাম পুড়ে গেছে। আগুনে তাদের কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

 

এ জাতীয় আরও খবর