রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আত্মঘাতী হামলাকারীকে রুখতেই কাবুলে রকেট হামলা!

news-image

আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানের রাজধানী কাবুলের হামিদ কারজাই বিমানবন্দরের পাশে ‘আত্মঘাতী বোমা হামলাকারীকে’ লক্ষ্য করে রকেট হামলা চালিয়েছে মার্কিন বিমানবাহিনী। স্থানীয় সময় রোববার (২৯ আগস্ট) সন্ধ্যার দিকে বিমানবন্দরের উত্তর-পশ্চিম দিকে এ হামলা চালানো হয়। খবর আল-জাজিরার।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরাকে তালেবানের মুখপাত্র জানিয়েছেন, আত্মঘাতী একজন হামলাকারী গাড়িতে করে হামিদ কারজাই বিমানবন্দরের দিকে যাচ্ছিলেন। ওই সময় মার্কিন বিমানবাহিনী আত্মঘাতী হামলকারীর গাড়ি লক্ষ্য করে রকেট হামলা চালিয়েছে। এ ঘটনায় এক শিশু নিহত হয়েছে।

অন্যদিকে বার্তা সংস্থা রয়টার্স যুক্তরাষ্ট্রের কর্মকর্তাদের বরাত দিয়েও একই তথ্য জানিয়েছেন। রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে আত্মঘাতী হামলার উদ্দেশ্যে বিমানবন্দরের দিকে গাড়ি নিয়ে আসা একাধিক সদস্যের দলটি জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট খোরাসানের (আইএস-কে) সদস্য।

ঘটনার পরপরই দেশটির ফ্রিল্যান্স সাংবাদিক শাফি কারিমি নিজের টুইটারে একটি ভিডিও পোস্ট করেছেন। ওই ভিডিওতে দেখা যাচ্ছে, বিমানবন্দরের উত্তর-পশ্চিম পাশের এলাকার একটি রাস্তা থেকে ব্যাপক ধোয়া উড়ছে। তার পাশে একটি বাড়িও বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘটনাস্থলের আশপাশে আফগানদের ছোটাছুটি করতে দেখা গেছে।

এদিকে, আত্মঘাতী হামলার শঙ্কার কথা উল্লেখ করে পাল্টা হামলা অব্যাহত রেখেছে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রের একজন কর্মকর্তার বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, তারা নিষিদ্ধ জঙ্গীগোষ্ঠী ইসলামিক স্টেটকে (আইএস) লক্ষ্য করে হামলা অব্যাহত রেখেছে।

 

এ জাতীয় আরও খবর