রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

অবশেষে শ্রাবন্তীর ‌‌‌‘আফসোস’

news-image

বিনোদন ডেস্ক : চৌত্রিশ বছর ধরে অভিনয় দিয়ে গোটা টালিউড দুনিয়ায় শাসন করছিলেন আলোচিত নায়িকা শ্রাবন্তী চট্টোপাধ্যায়। কিন্তু হঠাৎ করেই নিজ সাম্রাজ্য ছেড়ে প্রকাশ্য রাজনীতির ময়দানে পা রাখেন অভিনেত্রী। মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত এ নায়িকা রং বদলে যোগ দেন বিজেপিতে। পেয়ে যান পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের টিকিটও। তবে ভোটের ফল খুব একটা সুখকর হয়নি। বিপুল ভোটের ব্যবধানে হেরে যান।

এখন নতুন করে আবার টালিউড অন্দরে গুঞ্জন রটেছে, অবশেষে আফসোস করছেন শ্রাবন্তী। রাজনীতিতে একবারি হেরে গেছেন। তাই ফিরে এসেছেন নিজের ছেড়ে যাওয়া রাজ্যে।

ভারতীয় পত্রিকা আনন্দবাজার তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, মঙ্গলবার উত্তর কলকাতায় নায়ক দেব অধিকারী প্রযোজিত ‘কিশমিশ’ ছবির ক্যামিও চরিত্রের শুটিংএ এসেছিলেন শ্রাবন্তী। আর সেখানেই শ্রাবন্তী মুখোমুখি হয় নিজের দলের আরেক প্রতিনিধি অঞ্জনা বসুর সঙ্গে।

জানা গেছে, দুই অভিনেত্রী এক জায়গায় হতেই মনের কথা চেপে রাখতে পারেননি শ্রাবন্তী। প্রকাশ করেছেন, রাজনীতি নাকি তার জন্য নয়। কয়েক মাসেই তিনি এটা বুঝেছেন। তাই আবারও মন দিয়েছেন অভিনয়ে।

রাহুল মুখোপাধ্যায় পরিচালিত ‘কিশমিশ’ ছবিতে অভিনেত্রী হিসেবেই দেখা যাবে শ্রাবন্তীকে। শুটিংএ এসে বেশির ভাগ সময় নিজেকে মেকআপ ভ্যানে বন্দি করে রেখেছিলেন নায়িকা। এদিন উত্তর কলকাতার একটি গলির মধ্যে থাকা পুরনো জমিদার বাড়িতে সরস্বতী পূজার শুটিং হয়। সেখানেই শ্রাবন্তীকে দেখা যায় সাদা সিক্যুইনের শাড়িতে। নায়িকার তরতাজা ভাব যেন বলে দিচ্ছিল, অভিনয় তাকে নতুন অক্সিজেন জোগাচ্ছে।

শুটিং শেষে সংবাদিকদের মুখোমুখি হন শ্রাবন্তী। জানান, জন্মদিনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পক্ষ থেকে চিঠি পেয়ে তিনি আপ্লুত। শ্রাবন্তী বলেন, প্রতি বছর দিদি আমার জন্মদিন মনে রাখেন। আশীর্বাদ জানান, উপহার পাঠান। এ বছরেও তার ভুল হয়নি। দিদি চিঠিতে শুভেচ্ছা জানিয়েছেন। এর থেকে বড় সম্মান আর কী হতে পারে?

যদিও নিন্দুকেরা অভিনেত্রীর এমন বক্তব্যে কটাক্ষ করতেও ছাড়েনি। দলবদলের সম্ভাবনার ইঙ্গিত দিয়েছেন তারা। তবে নায়িকার মতে, লোকে নানা কথা বলবেই। নিন্দুকদের মুখ তিনি কী করে আটকাবেন!

এদিন কিন্তু স্বামী রোশন সিংহকে নিয়ে একটা কথাও বলেননি অভিনেত্রী। তবে ছেলে ঝিনুককে নিয়ে উচ্ছ্বসিত তিনি। জানিয়েছেন, ছেলে আইসিএসসি পরীক্ষায় পাশ করেছে। খুব ভালো নম্বর পেয়েছে।

এদিকে গত সোমবার অনিন্দ্যপুলক বন্দ্যোপাধ্যায়, রূপা ভট্টাচার্য বিজেপি ছেড়ে বাম দলে যোগ দিয়েছেন। এটা নিয়ে প্রতিবাদ জানিয়েছেন রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়, শ্রীলেখা মিত্র। সামাজিক যোগাযোগ মাধ্যমে দল ছাড়ার কথাও জানিয়েছেন তারা। এই নিয়েও মতামত জানিয়েছেন শ্রাবন্তী। অঞ্জনার কাছে আক্ষেপ করেছেন, বোঝাতে চেয়েছেন- এই ধরনের ঘটনা যে কোনও দলের পক্ষেই সম্মানহানিকর।

শ্রাবন্তী বলেন, রাজনীতির বাইরে আমরা সবাই অভিনেতা। সেখানে কোনও বিরোধিতা নেই। তাই মিলেমিশে কাজ করা সম্ভব হচ্ছে।

এ জাতীয় আরও খবর

কোভ্যাক্সিনের টিকায়ও হচ্ছে ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া!

রোহিঙ্গাদের প্রত্যাবাসনের স্থায়ী সমাধান জরুরি : পররাষ্ট্রমন্ত্রী

এক পা জেলে রেখেই রাজনীতি করি আমরা, প্রিজন ভ্যান থেকে ইশরাক

সারা দেশে টানা ৩ দিন হতে পারে বৃষ্টি

কালশীর সড়কে যান চলাচল শুরু

ব্যবসায়ীকে হত্যার দায়ে সাতজনের মৃত্যুদণ্ড, সাতজনের যাবজ্জীবন

সোনার ভ‌রি এক লাখ সাড়ে ১৯ হাজার ছাড়াল

আছড়ে পড়ল ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

নববধূর সাজে ইধিকা, বিয়ে করেছেন শাকিবের প্রিয়তমা?

ভুল রাজনীতি বেছে নিলে দেশ পিছিয়ে যায় : দীপু মনি

ভোটাররা রাজনৈতিকভাবে বিভক্ত হওয়ায় উপস্থিতি কম: ইসি আলমগীর

জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি