রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুর প্রেসক্লাবের সভাপতি হলেন আমাদের প্রতিদিনের প্রকাশক মাহবুব রহমান

news-image

রংপুর ব্যুরো : রংপুরের ঐতিহ্যবাহী সাংবাদিক সংগঠন প্রেসক্লাব রংপুরের দ্বি-বার্ষিক নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন রংপুর থেকে প্রকাশিত নতুন ধারার দৈনিক পত্রিকা আমাদের প্রতিদিন’র প্রকাশক ও সম্পাদক মাহবুব রহমান। গত শুক্রবার প্রেসক্লাবের ভোট গ্রহণ শেষে এ ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশন।

জানা গেছে, সাংবাদিক মাহবুব রহমান হাবু প্রেসক্লাব রংপুরের সভাপতি নির্বাচিত হবার আগে প্রেসক্লাবের কোষাধ্যক্ষ, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাধারণ সম্পাদক ছিলেন। বর্তমানে তিনি জাতীয় দৈনিক পত্রিকা যুগান্তরের রংপুর ব্যুরো প্রধান হিসাবে দায়িত্বে রয়েছেন। তিনি সাপ্তাহিক একতার মাধ্যমে সাংবাদিকতায় যোগ দেন। এরপর দৈনিক সমাচার, আজকের কাগজ, ভোরের কাগজ ও দৈনিক সংবাদের রংপুর প্রতিনিধি হিসাবে কাজ করেন। তিনি চারণ সাংবাদিক মোনাজাত উদ্দিন স্মৃতি সংসদ ঢাকা কর্তৃক ১৯৯৭ সালে মোনাজাত উদ্দিন স্মৃতি পদক ও একই সালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির ইয়াসমিন স্মৃতি পুরস্কার লাভ করেন। ২০০০ সালে তিনি বগুড়া সাংবাদিক ইউনিয়ন কর্তৃক মোনাজাত উদ্দিন স্মৃতি পদক পান।তিনি ছড়া সাহিত্যে ফিরে দেখা পর্ষদ এর ফিরে দেখা বিশেষ সম্মাননা-২০১৮ ও রঙধনু ছড়াপত্রের রঙধনু সম্মাননা পদক-২০১৯ লাভ করেন।

কৃতিমান এই সাংবাদিক পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি রংপুরের ঐতিহ্যবাহি লালকুঠি বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের সভাপতি ছিলেন। তিনি একজন শিক্ষানুরাগী হিসাবেও পরিচিত। এছাড়াও তিনি আরডিআরএস বাংলাদেশের পেশাজীবি ফোরামসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন।তার লেখা ‘ মঙ্গার আলেখ্য’ গ্রন্থটি প্রকাশের এক বছরের মধ্যে দ্বিতীয় সংস্করণ করা হয়। এছাড়াও তার লেখা ‘ভুবন ভরা রঙীন ছড়া ও আস্ত ঘোড়ার ডিম নামের দুইট গ্রন্থ প্রকাশিত হয়। তিনি কবি ও ছড়াকার হিসাবেও পরিচিত। তাঁর আরও কয়েকটি গ্রন্থ প্রকাশনার অপেক্ষায় রয়েছে।

এদিকে আমাদের প্রতিদিন এর প্রকাশক ও সম্পাদক এবং দৈনিক যুগান্তরের রংপুর ব্যুরো প্রধান, সিনিয়র সাংবাদিক ও সংগঠক মাহবুব রহমান প্রেসক্লাব রংপুর এর সভাপতি নির্বাচিত হওয়ায় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ তাকে শুভেচ্ছা জানিয়েছেন।

 

এ জাতীয় আরও খবর

৬৪ শতাংশ মানুষের বাজেট নিয়ে কোনো প্রত্যাশা নেই: সিপিডি

আমদানি বন্ধে দাম বেড়েছিল হু হু করে, চালুর খবরে কমেছে সামান্য

আরএসএফ’র র‍্যাংকিং পদ্ধতির ভুল আবারও তুলে ধরবো: তথ্য প্রতিমন্ত্রী

ওমরাহ পালন করেছেন ফখরুল দম্পতি

এই সরকারের আমলে জনগণ ভোট দিতে পারে না : রিজভী

‘ভোটে মন্ত্রী-এমপির স্বজনদের বিরত রাখা দলের নীতিগত সিদ্ধান্ত’

দেশে মুক্ত গণমাধ্যম অনুপস্থিত : মঈন খান

বৃহস্পতিবার ঢাকায় আসছেন ভারতীয় পররাষ্ট্র স‌চিব

আবারও রিমান্ডে মিল্টন সমাদ্দার

জনগণের কথা চিন্তা করে আইন তৈরি করতে হবে : আইনমন্ত্রী

সুন্দরবনের আগুন নেভাতে হেলিকপ্টার থেকে ছিটানো হচ্ছে পানি

শাহজালালে ৩ রাত ফ্লাইট উঠানামা বন্ধ থাকবে