রবিবার, ২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

আগাম জামিন চাইতে ব্রাহ্মণবাড়িয়ার আদালতে এ.কে খন্দকার

news-image

আমিরজাদা চৌধুরী : বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে অবমাননাকর বই লেখার অভিযোগে দায়ের করা মামলায় গতকাল বৃহস্পতিবার ব্রাহ্মণবাড়িয়ার আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন মুক্তিযুদ্ধের উপঅধিনায়ক ও সাবেক পরিকল্পনামন্ত্রী এ.কে খন্দকার । আদালত পূর্বে ধার্য্য তারিখে জামিন শুনানী করার আদেশ দেয়।
গতকাল দুপুরে এ কে খন্দকার আদালতে হাজির হয়ে তাঁর আইনজীবীর মাধ্যমে নির্ধারিত তারিখের আগেই আগাম জামিনের আবেদন করেন। তাঁর সাথে আসা সুপ্রীম কোর্টের আইনজীবী রমজান আলী সিকদার, সুব্রত চৌধুরী, হেলাল উদ্দিন, জগলুল হায়দার আদালতে এ কে খন্দকারের অসুস্থতার কারণ  উপস্থাপন করেন। কিন্তু আদালত সে আবেদন না মঞ্জুর করে এ কে খন্দকারকে পূর্বে নির্ধারিত তারিখে হাজির হতে নির্দেশ দেন। এই মামলার শুনানির দিন ধার্য্য রয়েছে আগামী ২৫ জুন । ধার্য্য তারিখের আগেই একে খন্দকার আদালতে জামিনের আবেদন করলে আদালত এই আদেশ দেন।
আদালত সূত্রে জানা গেছে, গত বছর এ কে খন্দকার ‘১৯৭১: ভেতরে বাইরে’ নামের একটি বই প্রকাশ করেন। এ বইয়ে মুজিব বাহিনী নিয়ে কটূক্তি করার অভিযোগ এনে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার তালশহর গ্রামের সাবেক যুগ্মসচিব ও মুক্তিযোদ্ধা মো. ইসহাক ভূইয়া গত বছর ১০ সেপ্টেম্বর জেষ্ঠ্য বিচারিক হাকিম আদালতে ৫০০/৫০১ ধারায় এ কে খন্দকারের বিরুদ্ধে মানহানির মামলা করেন। জেষ্ঠ্য বিচারকি হাকিম সানজিদা আফরীন দীবা মামলাটি গ্রহণ করে ঐ বছর ১৫ সেপ্টেম্বরের মধ্যে ইছহাককে তার মুক্তিযোদ্ধার সনদ আদালতে জমা দেওয়ার নির্দেশ দেন।
ইছহাক আদালতে মুক্তিযোদ্ধা সনদ জমা দিলে গত বছরের ১৮ আগস্ট জেষ্ঠ্য বিচারিক হাকিম সানজিদা আফরীন দীবা মামলাটি তদন্ত করার জন্য জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে নির্দেশ দেন। জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইনুর রহমান ২৮ জানুয়ারি আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেন। ব্রাহ্মণবাড়িয়া ভারপ্রাপ্ত অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম মনিরা সুলতানা ১৬ মার্চ এ কে খন্দকারের বিরুদ্ধে সমন জারি করে ২৫ জুন আদালতে হাজির হতে নির্দেশ দেন।

 

 

এ জাতীয় আরও খবর

দুদকের মামলা স্থগিতে বদির আবেদন খারিজ

সকালে তীব্র, দুপুরে সহনীয় যানজট

অর্থ আত্মসাৎ: নর্থ সাউথের চার ট্রাস্টিকে গ্রেফতারের নির্দেশ

‘মুজিব’ সিনেমার ট্রেলার দেখে সবাই কেন হতাশ তার কারণ পাচ্ছেনা পরিচালক

হয়রানির শিকার বলিউড অভিনেত্রী দিয়া মির্জা

অ্যান্থনি নরম্যান আলবানিজকে শেখ হাসিনার অভিনন্দন

উত্তরায় নারীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

আজ জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু

কাশিমপুর কারাগারে নারী হাজতির মৃত্যু

সিঙ্গাপুরের হেড কোচ হলেন সালমান বাট

ধানুশের আসল বাবা-মা নাকি তারাই! মানতে নারাজ অভিনেতা

পাকিস্তানি নারীর ‘প্রেমের ফাঁদে’ গুরুত্বপূর্ণ তথ্য পাচার, ভারতীয় সেনা গ্রেপ্তার