বৃহস্পতিবার, ৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যম পাঠাগারে ডাঃ মোঃ জাকারিয়ার বই প্রদান

Untitled-215প্রতিনিধি :: শিশুদের মাঝে পাঠ্যভ্যাস গড়ে তোলার জন্য বিশিষ্ট শিশু বিশেষজ্ঞ ডাঃ মোহাম্মদ জাকারিয়া ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যমের পাঠাগারে বই প্রদান করেছেন। 



২১ শে বই মেলা ঢাকা থেকে সংগৃহীত বইগুলোর মধ্যে দেশের ও আন্তর্জাতি খ্যাতি সম্পন্ন বিশিষ্ট লেখকের লেখা বই।



গতকাল ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যমের সম্পাদক সাংবাদিক নিয়াজ মোহাম্মদ খান বিটুর হাতে তুলে দিয়েছেন। 



বইগুলোর মধ্যে রয়েছে কবিতা, সংগীত, মুক্তিযুদ্ধ, জীবনী, ভ্রমন, বিজ্ঞান, গল্পসহ বিভিন্ন শিশুতোষ বই। ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যমের পাঠাগারে বই দেয়ার জন্য ডাঃ মোহাম্মদ জাকারিয়াকে সংগঠনের পক্ষ থেকে ধন্যবাদ জানান সংগঠনের সম্পাদক নিয়াজ মোহাম্মদ খান বিটু। এ সময় তার সাথে ছিলেন সংগঠনের সদস্য চারু শিল্পী প্রবাল বণিক ও দীপ্ত মোদক। 



উল্লেখ্য যে, ২০০৪ সালের ১লা জানুয়ারী ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যম আয়োজিত শিল্পাচার্য্য জয়নুল আবেদীন ও পল্লী কবি জসীম উদদীন এর জন্মবার্ষিকী অনুষ্ঠানে তৎকালীন জেলা প্রশাসক মোঃ ইউনুছুর রহমান আনুষ্ঠানিক ভাবে ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যম পাঠাগার উদ্বোধন করেন। 



ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যম শিশুদের উপযোগী ও মান সম্মত একটি শিশুতোষ পাঠাগার গড়ে তোলা ও শিশুদের পাঠ্যভ্যাস গড়ে তুলতে কাজ করে যাচ্ছে। প্রতি বছর ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যম একজন সদস্যকে বছরের সেরা পাঠক হিসেবে পুরস্কার প্রদান করছে। ২০১৩ সালের সেরা পাঠকের পুরস্কার পেয়েছে দশম শ্রেণীর ছাত্রী শ্রাবন্তী রায়। 



গত ১০ মে সাবেক রাষ্ট্রদূত হুমায়ূন কবির আনুষ্ঠানিক ভাবে ২৩তম বার্ষিক শিশু চিত্রকলা ও সাংস্কৃতিক উৎসবে শ্রাবন্তী রায় এর হাতে পুরস্কার তুলে দেন। 



১৯৮৬ সালে প্রতিষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যম শিশুদের মেধা বিকাশে সংগীত ও ছবি আঁকা প্রশিক্ষণ এবং বিতর্ক, চিত্রাংকন, নাটকসহ শিশুদের নিয়ে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে থাকে।

এ জাতীয় আরও খবর