বৃহস্পতিবার, ৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ ২৩শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতি করতে পারেনা — স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

 

 

 

 

 

 

 

 

প্রতিনিধি: স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এম.পি  বলেছেন, শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতি করতে পারেনা। তাই প্রধান মন্ত্রী শেখ হাসিনার সরকার শিক্ষার প্রসারে সর্বোচ্চ গুরুত্বারোপ করেছেন। প্রধান মন্ত্রী শেখ হাসিনার বিচক্ষন নেতৃত্বে শিক্ষা ক্ষেত্রে আমূল পরিবর্তন হয়েছে দাবি করে তিনি বলেন, তার নেতৃত্বে অবশ্যই ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। তিনি মঙ্গলবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল পাইলট উচ্চ বালিকা বিদ্যালয় প্রাঙ্গনে আয়োজিত আশুতোষ চক্রবর্ত্তী স্মারক শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। তিনি শিক্ষার্থীদেরকে অধিক মনোযোগী হওয়ার পরামর্শ দেন। তিনি আরো বলেন পারিবারিকভাবে আয়োজিত এমন একটি বৃত্তি দেশের শিক্ষার প্রসারে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

ঢাকাস্থ আয়েশা মেমোরিয়াল স্পেশালাইজড হাসপাতাল (প্রাইভেট লিমিটেড) এর চেয়ারম্যান ও আশুতোষ চক্রবর্ত্তীর জৈষ্ঠা কন্যা প্রীতি চক্রবর্ত্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা, জেলা প্রশাসক ডঃ মোহাম্মদ মোশাররফ হোসেন, পুলিশ সুপার মোঃ মনিরুজ্জামান পিপিএম(বার), ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা স্বন্দীপ কুমার সিংহ রায়, সাবেক উপজেলা চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর।

বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের (স্থগিত কমিটি) সভাপতি মোঃ আব্দুল হালিম, সরাইল অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম.এ. হাসান, সরাইল পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইয়ূব খান ও কালীকচ্চ পাঠশালা উচ্চ দ্যিালয়ের প্রধান শিক্ষক মোখলেছুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন আয়েশা মেমোরিয়াল স্পেশালাইজড হাসপাতাল (প্রাইভেট লিমিটেড) এর পরিচালক ডাঃ আশীষ চক্রবর্ত্তী।

সরাইলের উচালিয়াপাড়ার শিক্ষানুরাগী প্রয়াত আশুতোষ চক্রবর্ত্তীর পরিবারের পক্ষ থেকে এই বৃত্তি প্রবর্তন করা হয়েছে। এনিয়ে তৃতীয়বারের মতো বৃত্তি প্রদান করা হয়। এবছর ৩টি বিদ্যালয়ের ৬১জন শিক্ষার্থীর মাঝে নগদ অর্থ, মেডেল, ক্রেস্ট ও গিফট বক্স দেওয়া হয়। এছাড়াও সরাইলের প্রয়াত শিক্ষত হরেন্দ্র চন্দ্র সাহাকে মরনোত্তর সম্মাননা ও নগদ অর্থ প্রদান করা হয়। এর আগে স্বরাষ্ট্র প্রতি মন্ত্রী সরাইল থানা কমপ্লেক্সে নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এ জাতীয় আরও খবর