শুক্রবার, ১লা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ ১৭ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

জাতীয় লিগ প্রথম দিনেই সেঞ্চুরি নাফীস, নাঈম, রেজার ব্যাটে

জাতীয় দলে সুযোগ না পাওয়ার জ্বালাই যেন জুড়াচ্ছেন শাহরিয়ার নাফীস, নাঈম ইসলামরা। ফরহাদ রেজা টি-টোয়েন্টি দলে থাকলেও টেস্ট তো ব্রাত্যই। আন্তর্জাতিক ক্রিকেটের বিরতির পর আবার ঘরোয়া ক্রিকেট শুরুর প্রথম দিনেই সেঞ্চুরি হাঁকিয়েছেন এই তিন ব্যাটসম্যান। জাতীয় দলের নিয়মিত ক্রিকেটাদের প্রায় সবাই-ই ব্যর্থ। বল হাতে শুধু সফলতা পেয়েছেন আবদুর রাজ্জাক।



ঢাকা মহানগরের বিপক্ষে ২৭.৫ ওভার বল করে ৭৮ রানের বিনিময়ে চারটি উইকেট পেয়েছেন রাজ্জাক। বাঁ হাতি এই স্পিনারের ভালো বোলিংয়ে ঢাকা মহানগরের প্রথম ইনিংস শেষ হয়েছে ১৭২ রানে। আজকের চারটি ম্যাচের মধ্যে এটিই সর্বনিম্ন স্কোর। সর্বোচ্চ ৪০ রানের ইনিংসটি খেলেছেন ঢাকা মহানগরের ওপেনার সাদমান ইসলাম।



ঢাকা ও বরিশাল বিভাগের মধ্যকার ম্যাচটির প্রথম দিনটি নিজের করে নিয়েছেন বরিশালের অধিনায়ক শাহরিয়ার নাফীস। তিন নম্বরে ব্যাট করতে নেমে খেলেছেন ১২৯ রানের দারুণ এক ইনিংস। তাঁকে দারুণ সঙ্গ দিয়েছেন নুরুজ্জামান। চতুর্থ উইকেটে তাঁদের গড়া ১৫৭ রানের জুটির সুবাদে ভালো অবস্থান তৈরি করেছে বরিশাল। এই প্রতিবেদন লেখার সময় সাত উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ২৯৩ রান। নুরুজ্জামান সাজঘরে ফেরার আগে করেছেন ৭৯ রান।



চট্টগ্রাম বিভাগের বিপক্ষে শুরুতে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়েও ঘুরে দাঁড়িয়েছে রাজশাহী বিভাগ। ৭৭ রানেই ছয় উইকেট হারানোর পর ১৯৪ রানের জুটি গড়ে অপরাজিত আছেন ফরহাদ রেজা ও সানজামুল ইসলাম। ১৪০ বলে ১১৮ রানের ইনিংস খেলে ব্যাট করছেন ফরহাদ। সানজামুল অপরাজিত আছেন ৭৯ রানে। এই প্রতিবেদন লেখার সময় রাজশাহীর সংগ্রহ ৬ উইকেটে ২৭২ রান।



রাজশাহীর মতো রংপুর বিভাগের শুরুটাও হয়েছিল ব্যাটিং বিপর্যয় দিয়ে। সিলেট বিভাগের বিপক্ষে শুরুতে ব্যাট করতে নেমে ৫৭ রানেই তারা হারিয়েছিল পাঁচ উইকেট। তবে প্রাথমিক এই বিপর্যয় রংপুর কাটিয়ে উঠেছে নাঈমের সেঞ্চুরিতে ভর করে। তানভির হায়দারকে সঙ্গে নিয়ে ষষ্ঠ উইকেটে ১৪১ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েছেন নাঈম। ২৩৬ বলে ১০১ রানের ধৈর্যশীল এক ইনিংস খেলে অপরাজিত আছেন তিনি। তানভির ব্যাট করছেন ৫০ রান নিয়ে। এই প্রতিবেদন লেখার সময় রংপুরের সংগ্রহ ৫ উইকেটে ১৯৯ রান।



বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক মুশফিকুর রহিম আউট হয়েছেন ৮ রান করে। জাতীয় দলের দুই নিয়মিত সদস্য মাহমুদউল্লাহ ও শামসুর রহমানের ব্যাট থেকে এসেছে ১৬ ও ২৫ রানের ইনিংস।

এ জাতীয় আরও খবর

ঈদের আগে ফ্রিজ পরিষ্কারের দারুণ কিছু টিপস

ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ২২

পদ্মা সেতু হওয়ায় দুশ্চিন্তায় দৌলতদিয়ার ১৪০০ হকার

বাসার নিচতলায় হাঁটুপানি, বিদ্যুৎস্পৃষ্টে ২ জনের মৃত্যু

‘সোনার চর’ দিয়ে কাজে ফিরলেন মৌসুমী

কিশোরীকে ‘আই লাভ ইউ’ বলায় যুবকের কারাদণ্ড

কোক স্টুডিও বাংলায় গান গাইবেন ওস্তাদ রশিদ খান

সেই জিতুকে স্কুল থেকে আজীবন বহিষ্কার

জাতির কাছে নূপুর শর্মার ক্ষমা চাওয়া উচিত : ভারতীয় সুপ্রিম কোর্ট

যাত্রীর চাপে এক্সপ্রেসওয়ের টোল প্লাজায় বাড়ল বুথ

‘আমরা শেষ পর্যন্ত সিদ্ধান্তে অটল থাকতে পারলে আ.লীগ সরকার থাকবে না’

ভাইয়ের জানাজায় অংশ নিতে প্যারোলে মুক্তি পেলেন হাজী সেলিম