বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এক্সাইটেড অপু বিশ্বাস

opuলোকে বলে শাকিব খান যেখানে অপু বিশ্বাসও সেখানে। লোকের মুখের এই বোলকে সত্যতা দিতেই ছয়মাস বিরতি দিয়ে সেই শাকিব খানের সঙ্গেই শুক্রবার মুক্তি পেল ‘ডেয়ারিং লাভার’। চলচ্চিত্রটির মুক্তি নিয়ে প্রথম থেকেই এক্সাইটেড ছিলেন অপু বিশ্বাস। নিজের অভিনীত চলচ্চিত্র মুক্তি পেলে এক্সাইটেড হওয়াটাই স্বাভাবিক। কিন্তু এবার অপু যেন একটু বেশিই এক্সাইটেড।
বদিউল আলম খোকন পরিচালিত ‘ডেয়ারিং লাভার’ চলচ্চিত্রটিতে প্রায় এক বছর আগে কাজ করেছিলেন অপু বিশ্বাস। তবে শুক্রবারে মুক্তি পাওয়া এই চলচ্চিত্রটি নিয়ে মুক্তির আগেই বির্তকের সৃষ্টি হয়েছিল। বিশেষ করে বিদেশী চলচ্চিত্রের পোষ্টার নকল করার অভিযোগ উঠে চলচ্চিত্রটির বিরুদ্ধে। কিন্তু অপু বিশ্বাস যেন কোনো কিছুকেই তোয়াক্কা করতে চাচ্ছেন না। তার এই অতিরিক্ত আত্মবিশ্বাসের কিংবা উত্তেজিত হওয়ার কারণ কী?
দীর্ঘ বিরতির পর আবারো দর্শকদের সামনে আসা প্রসঙ্গে অপু বিশ্বাস বলেন, ‘প্রায় ছয়মাস পর আমার অভিনীত কোনো চলচ্চিত্র মুক্তি পেল। তাই আমি অনেক বেশি এক্সাইটেড। রোমান্টিক ও কমেডি নির্ভর এই চলচ্চিত্রটি দর্শকদের ভালো লাগবে।’
অপু বিশ্বাস অভিনীত সবশেষ চলচ্চিত্র ‘মাই নেম ইজ খান’ মুক্তি পেয়েছিলো গত ঈদে। বদিউল আলম খোকন পরিচালিত এই চলচ্চিত্রে বরাবরের মতো অপুর বিপরীতে ছিলেন শাকিব খান। তারপর গত ছয় মাসে অপু বিশ্বাস অভিনীত কোনো চলচ্চিত্র মুক্তি পায়নি। এ সময়ই তিনি সিদ্ধান্ত নেন নিজেকে বদলে ফেলার। শুরু করেন শরীরচর্চা। প্রথমদিকে একটু কষ্ট হলেও আস্তে আস্তে তা অভ্যাসে পরিণত হয়। এভাবে গত ছয় মাসে নিজের শরীর থেকে অতিরিক্ত মেদ বিদেয় করে দেন। এ প্রসঙ্গে অপু বিশ্বাস বলেন, 'আমি একেবারে নিজের জন্যই এটা করেছি। তবে নতুনভাবে দর্শকদের সামনে আসতে একটু সময় লাগবে।'

এদিকে গত কয়েকদিন ধরেই বিভিন্ন দৈনিক ও অনলাইন গণমাধ্যমগুলোতে ছয়মাসে বদলে যাওয়া অপু বিশ্বাসকে নিয়ে নানা রকম মুখরোচক সংবাদ প্রকাশিত হচ্ছে। এ প্রসঙ্গে তিনি হাসতে হাসেত বলেন, ‘কতটুকু ওজন কমেছে, তা দর্শকই বিচার করবে। তবে আমি ২৫ কেজি ওজন কমাতে চাই। এতোদিন শরীরের দিকে নজর দেয়ার মতো সময় পাইনি। এবার নিজেকে ভিন্ন ভাবে উপস্থাপন করতে চাই।’

মেদহীন অপু বিশ্বাস নিজের যোগ্যতা প্রমাণের জন্য এখন পুরোপুরি প্রস্তুত। বিশেষ করে প্রযোজক শাকিব খানের প্রথম চলচ্চিত্র ‘হিরো-দ্য সুপার স্টার’ চলচ্চিত্রের জন্যেই তার এই রণ প্রস্তুতি। এই চলচ্চিত্রে অপু বিশ্বাসের সমান্তরালে বাংলা চলচ্চিত্রের নতুন মুখ ববিকেও নায়িকা হিসেবে রেখেছেন অপু প্রাণ শাকিব। সমালোচকদের মতে, অপু বিশ্বাসের উপর আর ভরসা রাখতে পারছেন না শাকিব, আবার দূরেও ঠেলতে পারছেন না। তাই লাঠি ঠিক রেখে সাপ মারতেই ববির আগমন।

এ নিয়ে প্রথম থেকেই চিন্তিত ছিলেন অপু। তাই নিজেকে আরো যোগ্য ও আকর্ষণীয় হিসেবে গড়ে তুলেছেন তিনি। এবার যদি ‘ডেয়ারিং লাভার’ চলচ্চিত্রের সাফল্য ঘরে তুলতে পারেন তবে শাকিবের সাম্রাজ্যে অপুর স্থায়ী ঠিকানা হবেই হবে।

অন্যদিকে শিগগিরই শাকিব খানের সঙ্গে ‘রাজা হ্যান্ডসাম’ চলচ্চিত্রের শুটিং শুরু করতে যাচ্ছেন। এখন দেখার বিষয়, হালকা শরীরের সঙ্গে কতটুকু হালকা মেজাজে সামনে এগিয়ে যান অপু বিশ্বাস।
 

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার

মেহজাবীন-সিয়ামের ‘দ্বন্দ্বের’ কারণ প্রকাশ্যে

হাসপাতালে সৌদি বাদশাহ