সোমবার, ২৭শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

এক্সাইটেড অপু বিশ্বাস

opuলোকে বলে শাকিব খান যেখানে অপু বিশ্বাসও সেখানে। লোকের মুখের এই বোলকে সত্যতা দিতেই ছয়মাস বিরতি দিয়ে সেই শাকিব খানের সঙ্গেই শুক্রবার মুক্তি পেল ‘ডেয়ারিং লাভার’। চলচ্চিত্রটির মুক্তি নিয়ে প্রথম থেকেই এক্সাইটেড ছিলেন অপু বিশ্বাস। নিজের অভিনীত চলচ্চিত্র মুক্তি পেলে এক্সাইটেড হওয়াটাই স্বাভাবিক। কিন্তু এবার অপু যেন একটু বেশিই এক্সাইটেড।
বদিউল আলম খোকন পরিচালিত ‘ডেয়ারিং লাভার’ চলচ্চিত্রটিতে প্রায় এক বছর আগে কাজ করেছিলেন অপু বিশ্বাস। তবে শুক্রবারে মুক্তি পাওয়া এই চলচ্চিত্রটি নিয়ে মুক্তির আগেই বির্তকের সৃষ্টি হয়েছিল। বিশেষ করে বিদেশী চলচ্চিত্রের পোষ্টার নকল করার অভিযোগ উঠে চলচ্চিত্রটির বিরুদ্ধে। কিন্তু অপু বিশ্বাস যেন কোনো কিছুকেই তোয়াক্কা করতে চাচ্ছেন না। তার এই অতিরিক্ত আত্মবিশ্বাসের কিংবা উত্তেজিত হওয়ার কারণ কী?
দীর্ঘ বিরতির পর আবারো দর্শকদের সামনে আসা প্রসঙ্গে অপু বিশ্বাস বলেন, ‘প্রায় ছয়মাস পর আমার অভিনীত কোনো চলচ্চিত্র মুক্তি পেল। তাই আমি অনেক বেশি এক্সাইটেড। রোমান্টিক ও কমেডি নির্ভর এই চলচ্চিত্রটি দর্শকদের ভালো লাগবে।’
অপু বিশ্বাস অভিনীত সবশেষ চলচ্চিত্র ‘মাই নেম ইজ খান’ মুক্তি পেয়েছিলো গত ঈদে। বদিউল আলম খোকন পরিচালিত এই চলচ্চিত্রে বরাবরের মতো অপুর বিপরীতে ছিলেন শাকিব খান। তারপর গত ছয় মাসে অপু বিশ্বাস অভিনীত কোনো চলচ্চিত্র মুক্তি পায়নি। এ সময়ই তিনি সিদ্ধান্ত নেন নিজেকে বদলে ফেলার। শুরু করেন শরীরচর্চা। প্রথমদিকে একটু কষ্ট হলেও আস্তে আস্তে তা অভ্যাসে পরিণত হয়। এভাবে গত ছয় মাসে নিজের শরীর থেকে অতিরিক্ত মেদ বিদেয় করে দেন। এ প্রসঙ্গে অপু বিশ্বাস বলেন, 'আমি একেবারে নিজের জন্যই এটা করেছি। তবে নতুনভাবে দর্শকদের সামনে আসতে একটু সময় লাগবে।'

এদিকে গত কয়েকদিন ধরেই বিভিন্ন দৈনিক ও অনলাইন গণমাধ্যমগুলোতে ছয়মাসে বদলে যাওয়া অপু বিশ্বাসকে নিয়ে নানা রকম মুখরোচক সংবাদ প্রকাশিত হচ্ছে। এ প্রসঙ্গে তিনি হাসতে হাসেত বলেন, ‘কতটুকু ওজন কমেছে, তা দর্শকই বিচার করবে। তবে আমি ২৫ কেজি ওজন কমাতে চাই। এতোদিন শরীরের দিকে নজর দেয়ার মতো সময় পাইনি। এবার নিজেকে ভিন্ন ভাবে উপস্থাপন করতে চাই।’

মেদহীন অপু বিশ্বাস নিজের যোগ্যতা প্রমাণের জন্য এখন পুরোপুরি প্রস্তুত। বিশেষ করে প্রযোজক শাকিব খানের প্রথম চলচ্চিত্র ‘হিরো-দ্য সুপার স্টার’ চলচ্চিত্রের জন্যেই তার এই রণ প্রস্তুতি। এই চলচ্চিত্রে অপু বিশ্বাসের সমান্তরালে বাংলা চলচ্চিত্রের নতুন মুখ ববিকেও নায়িকা হিসেবে রেখেছেন অপু প্রাণ শাকিব। সমালোচকদের মতে, অপু বিশ্বাসের উপর আর ভরসা রাখতে পারছেন না শাকিব, আবার দূরেও ঠেলতে পারছেন না। তাই লাঠি ঠিক রেখে সাপ মারতেই ববির আগমন।

এ নিয়ে প্রথম থেকেই চিন্তিত ছিলেন অপু। তাই নিজেকে আরো যোগ্য ও আকর্ষণীয় হিসেবে গড়ে তুলেছেন তিনি। এবার যদি ‘ডেয়ারিং লাভার’ চলচ্চিত্রের সাফল্য ঘরে তুলতে পারেন তবে শাকিবের সাম্রাজ্যে অপুর স্থায়ী ঠিকানা হবেই হবে।

অন্যদিকে শিগগিরই শাকিব খানের সঙ্গে ‘রাজা হ্যান্ডসাম’ চলচ্চিত্রের শুটিং শুরু করতে যাচ্ছেন। এখন দেখার বিষয়, হালকা শরীরের সঙ্গে কতটুকু হালকা মেজাজে সামনে এগিয়ে যান অপু বিশ্বাস।
 

এ জাতীয় আরও খবর

৫-১২ বছর বয়সীরা পাবে ফাইজারের টিকা

রাশিয়ার বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াইয়ের ঘোষণা জি-সেভেন নেতাদের

পিকআপে পদ্মা সেতু পার হচ্ছে মোটরসাইকেল

অবসর নিয়ে ভাবছেন ইংল্যান্ডের অধিনায়ক মরগান

হাতিয়ায় শ্বশুরবাড়ি থেকে গৃহবধূর লাশ উদ্ধার, পিটিয়ে হত্যার অভিযোগ

‘পদ্মা সেতু আমাদের অহংকার’

টাঙ্গাইলে হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

শারীরিক সম্পর্কে স্বামীর অনীহা, অভিযোগ নিয়ে থানায় গেলেন নারী

নাট-বল্টু খোলার মামলা তদন্ত করবে সিআইডি

মোবাইলে এক মেয়ের সঙ্গে কথা বলতেন ইমরান, ঝগড়াও হতো!

ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগ, বিশ্ববিদ্যালয়ে প্রবেশ নিষেধ শিক্ষকের

ঢাবির ‘খ’ ইউনিটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ