সোমবার, ২৭শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

হিলারি ক্লিনটনকে লক্ষ্য করে জুতা

লাস ভেগাসের একটি হোটেলে বক্তৃতা করছিলেন সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন। হঠাৎ করে শাঁইশাঁই করে ছুটে এল একপাটি উড়ন্ত জুতা। হিলারি চট করে মাথা সরিয়ে আঘাত এড়ালেন। চালিয়ে যেতে লাগলেন বক্তৃতা।

গত বৃহস্পতিবার এ ঘটনা ঘটে বলে মার্কিন গোয়েন্দা সূত্রে জানা গেছে। খবর রয়টার্সের।

যুক্তরাষ্ট্রের সিক্রেট সার্ভিসের মুখপাত্র জর্জ ওগিলভি জানান, একজন নারী ওই জুতা ছোড়েন। ম্যানডালে বে হোটেলে ওই দিন হিলারি ক্লিনটনের বক্তৃতায় আমন্ত্রিত অতিথি ছিলেন না ওই মহিলা। জুতা ছোড়ার ঘটনাটি ঘটার আগে গোয়েন্দা কর্মকর্তা ও হোটেলের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ব্যক্তিদের নজরে পড়েন তিনি।

ওগিলভি বলেন, ‘গোয়েন্দা কর্মকর্তা ও হোটেলের নিরাপত্তা কর্মকর্তারা তাঁর দিকে এগিয়ে যেতে থাকলে তিনি হিলারিকে লক্ষ্য করে একটি জুতা ছুড়ে মারেন। শিগগিরই তাঁকে আটক করা হয়।’

কেটিএনভি-টিভিতে প্রচারিত ফুটেজে দেখা যায়, হিলারি (৬৬) মঞ্চে দাঁড়ানো অবস্থায় মাথা সরিয়ে তাঁর দিকে ছুটে যাওয়া একটি বস্তুর আঘাত এড়ান।

ওই হোটেলে হিলারি ধাতব পুনঃপ্রক্রিয়াকরণ নিয়ে এক সম্মেলনে ভাষণ দিচ্ছিলেন। দ্য লাস ভেগাস-রিভিউ জার্নাল পত্রিকায় প্রকাশিত খবরে জানানো হয়, ঘটনার পর হিলারি তাঁর বক্তৃতা চালিয়ে যান এবং জুতা ছোড়ার ঘটনাটি নিয়ে রসিকতা করেন। সমাবেশে প্রায় এক হাজার লোক উপস্থিত ছিল।

রাজনৈতিক নেতাদের প্রতি জুতা ছুড়ে প্রতিবাদের ঘটনা এখন বিশ্বের অনেক দেশেই ঘটছে। ২০০৮ সালে বাগদাদে ইরাকি প্রধানমন্ত্রীর সঙ্গে একটি সংবাদ সম্মেলনে ভাষণ দেওয়ার সময় তত্কালীন মার্কিন প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশকে লক্ষ্য একজন ইরাকি জুতা ছুড়েছিলেন। তিনিও সেই আঘাত এড়িয়ে যেতে সক্ষম হন। মূলত ওই ঘটনার পর থেকে বিভিন্ন দেশে এমন ঘটনা ঘটছে।

এ জাতীয় আরও খবর

৫-১২ বছর বয়সীরা পাবে ফাইজারের টিকা

রাশিয়ার বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াইয়ের ঘোষণা জি-সেভেন নেতাদের

পিকআপে পদ্মা সেতু পার হচ্ছে মোটরসাইকেল

অবসর নিয়ে ভাবছেন ইংল্যান্ডের অধিনায়ক মরগান

হাতিয়ায় শ্বশুরবাড়ি থেকে গৃহবধূর লাশ উদ্ধার, পিটিয়ে হত্যার অভিযোগ

‘পদ্মা সেতু আমাদের অহংকার’

টাঙ্গাইলে হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

শারীরিক সম্পর্কে স্বামীর অনীহা, অভিযোগ নিয়ে থানায় গেলেন নারী

নাট-বল্টু খোলার মামলা তদন্ত করবে সিআইডি

মোবাইলে এক মেয়ের সঙ্গে কথা বলতেন ইমরান, ঝগড়াও হতো!

ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগ, বিশ্ববিদ্যালয়ে প্রবেশ নিষেধ শিক্ষকের

ঢাবির ‘খ’ ইউনিটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ