শনিবার, ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় স্বাধীনতা দিবস পালিত

প্রতিবেদক :: ৪৩তম মহান স্বাধীনতা দিবস ২০১৪ উপলক্ষে ব্যাপক কর্মসূচির মধ্যে দিয়ে, স্বাধীনতা দিবস উদযাপন করেছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি, মিউনিসিপ্যাল এসোসিয়েশেন অব বাংলাদেশ (ম্যাব) এর কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র জননেতা মোঃ হেলাল উদ্দিন। কর্মসূচির মধ্যে ছিল র‌্যালী, পুষ্পস্তবক অর্পণ, প্রীতি ক্রীড়া প্রতিযোগিতা ও অলোচনা সভা।

২৬ মার্চ সকালে পৌর মেয়র মোঃ হেলাল উদ্দিন নেতৃত্বে পৌরসভার কর্মকর্তা-কর্মচারিবৃন্দ, বিভিন্ন সামাজিক-সাংষ্কৃতিক সংগঠন, রাজনৈতিক সংগঠন ও ব্যবসায়ি সংগঠনের তিন শতাধিক লোকের অংশ গ্রহনে একটি র‌্যালী পৌরভবন প্রাঙ্গন থেকে শুরু হয়ে ফারুকী পার্কস্থ স্মৃতি সৌধে এসে সমাপ্ত হয়। পরে এখানে অবিস্থিত স্মৃতি সৌদ্ধে মুক্তিযুদ্ধের বীর শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধাজ্ঞলি জানিয়ে পূষ্পস্তবক অর্র্পণ করেন মেয়র মোঃ হেলাল উদ্দিন। পরে মেয়র পৌরসভার কর্মকর্তাবৃন্দ, জেলা আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের সংঙ্গে পৃথক পৃথক ভাবে শহীদ বেদীতে পূস্পস্তবক অপর্ণ করেন।


 

এরপর তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন আয়োজিত, নিয়াজ মোহাম্মদ স্টেডিয়ামে অনুষ্ঠিত স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে কুচকাওয়াজ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অংশ গ্রহন করেন। বিকালে একই স্থানে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার যৌথ আয়োজনে বিজয় দিবসের প্রীতি ক্রিকেট ও ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। উভয় খেলায় জেলা প্রশাসন একাদশের নেতৃত্বদেন জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন ও পৌরসভা একাদশের নেতৃত্ব দেন পৌর মেয়র মোঃ হেলাল উদ্দিন।

খেলায় জেলা প্রশাসন, জেলা পরিষদ, সদর উপজেলা পরিষদ, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা, জেলা ক্রিড়া সংস্থা ও মুক্তিযোদ্ধা সংসদের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ ও বীরমুক্তিযোদ্ধা বৃন্দ অংশ গ্রহন করেন। জেলার সর্বচ্চপর্যায়ের সরকারি কর্মকর্তাবৃন্দ ও রাজনৈতিক নেতাকর্মী, বীরমুক্তিযোদ্ধাদের অংশ গ্রহনে ক্রিকেট ও ফুটবল ক্রিড়া নৈপূন্য দেখতে মাঠে উৎসুক জনতার ভির ছিল লক্ষনীয়।



পরে ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহন কারি প্রত্যেক খেলওয়ারদের মাঝে শুভেচ্ছা পুরষ্কার তুলেদেন জেলা প্রশাসক ড.মুহাম্মদ মোশাররফ হোসেন ও পৌর মেয়র মোঃ হেলাল উদ্দিন।

এ জাতীয় আরও খবর