রবিবার, ২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

আশুগঞ্জের কুইক রেন্টাল ইউনাইটেড পাওয়ার প্লান্টের উৎপাদন বন্ধ !!

ashugonjoপ্রতিবেদক : আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রের ৪৫০ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন ইউনিটের পাইলিং কাজের জন্য ৫৫ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন কুইক রেন্টাল একটি বিদ্যুৎ ইউনিট আগামী ১০ দিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বন্ধ থাকবে। ইউনাইটেড পাওয়ার প্লান্ট বিদ্যুৎ ইউনিট ও আশুগঞ্জ পাওয়ার ষ্টেশন কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছেন।



জানা যায়, কুইক রেন্টাল বিদ্যুৎ ইউনিট ৫৫ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন ইউনাইটেড পাওয়ার প্লান্ট, আশুগঞ্জ থেকে উৎপাদিত বিদ্যুৎ যে সরবরাহ লাইন দিয়ে জাতীয় গ্রীডে যোগ হয় । গত শনিবার থেকে শুরু হয়েছে আশুগঞ্জ পাওয়ার ষ্টেশন কর্তৃপক্ষের তত্ত্বাবধানে নির্মিতব্য ৪‘শ ৫০ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন ইউনিটে পাইলিং কাজ। ফলে জাতীয় বিদ্যুৎ সরবরাহ কর্তৃপক্ষের নিদের্শ মোতাবেক গত শনিবার সকাল থেকে আগামী ১০দিন (পাইলিং কাজ শেষ না হওয়া পর্যন্ত) ৫৫ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন কুইক রেন্টাল বিদ্যুৎ ইউনিটটি সকাল ৭টা থেকে সন্ধা পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়।



এ ব্যাপারে পাইলিং কাজের জন্য ইউনাইটেড পাওয়ার কোম্পানি  সহকারী প্লান্ট ব্যবস্থাপক প্রকৌশলী মোঃ ফজলুর রহমান বলেন  যান্ত্রিক ত্রুটির জন্য উৎপাদন বন্ধ করা হয়নি। শুধুমাত্র আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রের অধিনে নির্মিত ৪৫০ ইউনিটের পাইলিং কাজের জন্য আগামী ১০দিন বন্ধ থাকার নির্দেশ রয়েছে। তবে আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মোঃ নুরুল আলম জানান  ১০দিন হয়তো লাগবেনা তার আগেই কাজ শেষ হবে।