মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কর্মসূচী বিএনপির, পালন করছে আওয়ামী লীগ

lati pataka১৮ দলীয় জোটের কর্মসূচী ‘মার্চ ফর ডেমোক্রেসি’ পালন করছে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাকর্মীরা। রোববার সকাল থেকে লাঠি-পতাকা, হকিস্টিক, ক্রিকেট স্ট্যাম্পসহ বিভিন্ন সরঞ্জাম গোটা রাজধানী দখলে নিয়ে মাঠে নামেন আওয়ামী লীগ নেতাকর্মীরা।

শনিবার মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভা থেকে বলা হয়, যারা মাঠ দখলে রাখতে পারবেন, তাদের পুরস্কৃত করা হবে। আর যারা পারবেন না, তাদের কমিটি বিলুপ্ত করা হবে।

রাজধানীর প্রবেশ পথসহ গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে সতর্ক পাহারা বসিয়েছেন তারা। যৌথবাহিনীর পাশাপাশি অবস্থান করছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা।

বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করে মহানগর আওয়ামী লীগ, জাতীয় শ্রমিক লীগ, কেন্দ্রীয় যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, সম্মিলিত আওয়ামী সমর্থক জোটসহ স্থানীয় আওয়ামী লীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের সহস্রাধিক নেতাকর্মীকে অবস্থান করতে দেখা গেছে। তাদের অনেকের হাতে বাঁশের লাঠি, ক্রিকেট স্ট্যাম্পসহ জাতীয় পতাকা দেখা গেছে।

রোববার সকালে বঙ্গবন্ধু এভিনিউ ও আশপাশ এলাকায় লাঠি ও পতাকা হাতে মিছিল করেছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

রাজধানীর গাবতলীতে মিছিল ও সমাবেশ করে যুবলীগ উত্তর। মিরপুর ১০, মিরপুর ১, শেওড়াপাড়া, কারওয়ান বাজার ঘুরে এ সব এলাকায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের পাহারা দিতে দেখা গেছে। তারা এ সব এলাকায় লাঠি-পতাকা হাতে মিছিলও করেন।

এছাড়া রাজধানীর বিমানবন্দর, উত্তরা-আবদুল্লাপুর, খিলগাঁও, বাবুবাজার, সদরঘাট, যাত্রাবাড়ী, ডেমরাসহ রাজধানীর প্রবেশপথ ও বিভিন্ন স্থানে পাহারা বসিয়েছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা।

এ বিষয়ে বঙ্গবন্ধু এভিনিউতে ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, আমরা জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত ও গণতন্ত্র রক্ষায় লাঠিহাতে মাঠে নেমেছি। শনিবার থেকেই আমাদের এ অবস্থান।

বিরোধীদলীয় নেতার সমালোচনা করে মায়া বলেন, খালেদা জিয়ার ডাকে মানুষ আর রাস্তায় নামে না। তার ক্ষমতা শেষ। এখন আর তার রাজনীতি করা সম্ভব না। রাজনীতি থেকে অবসর নিয়ে তার ‘আল্লাহ-বিল্লা’ করা উচিত।

এর আগে আওয়ামী লীগ নেতাকর্মীদের পুলিশের পাশাপাশি মাঠে থেকে বিএনপি-জামায়াতকে মোকাবেলা করতে কড়া নির্দেশনা দেওয়া হয়।

এ জাতীয় আরও খবর

শ্রম আইন নিয়ে টালবাহানা করছে যুক্তরাষ্ট্র : শ্রম প্রতিমন্ত্রী

সনদ জালিয়াতি: দায় এড়াতে পারেন না কারিগরির সাবেক চেয়ারম্যান, দিতে হবে ব্যাখ্যা

কেএনএফের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ছাত্রলীগ নেতাসহ ৭ জন কারাগারে

ঢাকা ছেড়েছেন কাতারের আমির

প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী

বাংলাদেশিদের রক্তে সীমান্ত সবসময়ই ভেজা থাকছে: রিজভী

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে খেলবেন না ফিজ

টি২০ সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীতরা

জিম্বাবুয়ে সিরিজের ক্যাম্পে সাইফউদ্দিন-আফিফ

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

মিয়ানমার থেকে ফিরছেন ১৭৩ বাংলাদেশি

বৃহস্পতিবার রাঙামাটিতে অর্ধদিবস অবরোধ ডেকেছে ইউপিডিএফ