মঙ্গলবার, ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

নেতা-কর্মীদের জরুরি তলব এরশাদের

Arshad-2পার্টির সিনিয়র নেতা ও প্রার্থীদের জরুরি ভিত্তিতে ঢাকায় তলব করেছেন জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান হ‍ুসেইন মুহম্মদ এরশাদ। বুধবার সকালে দলের পক্ষ থেকে ফোন দিয়ে সিনিয়র নেতা ও প্রার্থীদের বিকেল ৩টায় বাড়িধারাস্থ এরশাদের বাসভবনের (প্রেসিডেন্ট টার্ক) সামনে আসতে বলা হয়েছে।

 

প্রার্থীদের এমন জরুরি ভিত্তিতে ডাকা নিয়ে চলছে নানা গুঞ্জন। এরশাদ কি আবারও ডিগবাজি মারবেন, নাকি  বিএনপির সঙ্গে জোট বাঁধতে যাচ্ছেন এমন আলোচনাই চলছে নেতা-কর্মীদের মাঝে।

 

এর আগে মঙ্গলবার সংবাদ সম্মেলনের পর থেকেই এরশাদকে খুঁজে পাওয়া যাচ্ছিল না।  তিনি কোথায় আছেন এ খবরও নিশ্চিত হওয়া যায়নি। এমনকি রাতেও প্রেসিডিয়াম পার্কে ফেরেননি তিনি। ধারণা করা হচ্ছে বুধবার দুপুরের পর তিনি বাসায় ফিরবেন।

 

এদিকে বিএনপির একজন শীর্ষ নেতার সঙ্গে মঙ্গলবার রাতে তার বিশেষ বৈঠক হয়েছে বলেও খবর ছড়িয়ে পড়েছে।

 

জাতীয় পার্টির একাধিক প্রেসিডিয়াম সদস্য নাম প্রকাশ না করার শর্তে এ জরুরি তলবের কথা নিশ্চিত করেছেন।

 

দলের সহ-দপ্তর সম্পাদক আবুল হাসান আহমেদ জুয়েল জানান, বুধবারের মধ্যে সব প্রার্থীর মনোনয়পত্র প্রত্যাহার করে নেওয়ার নির্দেশ দিয়েছেন দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

 

উল্লেখ্য, মঙ্গলবার দুপুরে বনানী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সব দল নির্বাচনে না আসায় আসন্ন ১০ম জাতীয় সংসদ নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন এরশাদ। সেসময় দলীয় প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহারের নির্দেশও দেন তিনি।বাংলানিউজ