বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা-চট্টগ্রাম-সিলেট ট্রেন চলাচল বন্ধ

Train hartalদশম জাতীয় সংসদ নির্বাচন সর্ম্পকে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দিন আহমেদ জাতির উদ্দেশ্যে সোমবার রাতে ভাষণ দেওয়ার পরপরই বিএনপি-জামায়াত নেতাকর্মীরা ব্রাহ্মণবাড়িয়া শহরে ব্যাপক নাশকতা চলায়।

সন্ধ্যার পর জনবহুল এলাকা টিএরোড, কালীবাড়ী মোড়, কোমারলীল মোড় এলাকায় বিএনপি জামায়াতের নেতাকর্মীকরা বৃষ্টির মতো কয়েকশ ককটেল বিস্ফোরণ ঘটনায়। এসময় বিএনপি নেতাকর্মীরা শহরের টিএরোড জেলা পরিষদের সামনে দুটি মোটরসাইকেল একটি রিকশায় আগুন দেয়। শহরের কোমারশীল মোড় এলাকায় দুটি সিএনজি অটোরিকশা ভাঙচুর করে।

এছাড়া রাত ৮টার দিকে টাকা থেকে কুমিল্লাগামী ডেমো ট্রেনে ককটেল এবং ইটপটকেল নিক্ষেপ করে দুর্বৃত্তরা। তবে এতেকেউ হতাহত হয়নি।

এদিকে  বিএনপি জামায়াতের নাশকতা চলাকালে সাংবাদিক পুলিশসহ অন্তত ১০জন আহত হয়েছে। এঘটনায় রাতে পুলিশ বাদী হয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৩টি মামলা দায়ের করেছে। কয়েকশ জনকে আসামি দেখানো হয়েছে। এর মধ্যে পুলিশ ১৮ জনকে গ্রেপ্তার করেছে।
 
এদিকে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলের আহ্বানে মঙ্গলবার সকাল থেকে টানা ৪৮ ঘণ্টার রেলপথ, সড়ক পথ এবং নৌ-পথ অবরোধ শুরু হয়েছে। এ অবরোধে ব্রাহ্মণবাড়িয়া শহর কিংবা আশপাশে এলাকায় তেমন কোনো প্রভাব লক্ষ্যকরা যায়নি। এছাড়া সকাল থেকে অবরোধ কর্মসূচিতে বিএনপি কিংবা ১৮ দলের কোনো সমর্থককে মহাসড়কে পিকেটিং করতে দেখা যায়নি। ফলে কুমিল্লা-সিলেট মহাসড়ক এবং ঢাকা-সিলেট মহাসড়কের হালকা এবং মাঝারি ধরনের যানবাহন চলাচল করেছে। তবে দূরপাল্লার কোনো বাস চলাচল করতে দেখা যায়নি।

এদিকে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন মাস্টার অমৃতলাল সরকার বাংলামেইলকে জানান, রাতে কসবায় স্টেশনসহ আশপাশে এলাকায় কসবার সালদানদী রেলব্রিজ, মন্দবাগ রেলব্রিজ, ইমামবাড়ী এবং নোয়াপাড়া এলাকায় রেললাইনের স্লিপারে আগুন দিয়ে রেললাইন উপরে ফেলে দুর্বৃত্তরা । এ ঘটনায় রেল চলাচল সাময়িক বন্ধ রাখা হয়েছে। ফলে ঢাকা-চট্টগ্রাম এবং চট্টগ্রাম সিলেট রেলপথে ট্রেন চলাচল সাময়িক ভাবে বন্ধ রাখা হয়েছে বলে তিনি জানান।

রেললাইন বন্ধ থাকার ফলে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে নোয়াখালীগামী এক্সপ্রেস ট্রেন আটকা পরেছে।  

এদিকে ব্রাহ্মণবাড়িয়া সহকারী পুলিশ সুপার জাহিদুল ইসলাম বাংলামেইলকে জানান, নাশকতার আশঙ্কায় ব্রাহ্মণবাড়িয়া শহর এবং শহরতলীর অন্তত ৪১টি পয়েন্টে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।    

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার

মেহজাবীন-সিয়ামের ‘দ্বন্দ্বের’ কারণ প্রকাশ্যে

হাসপাতালে সৌদি বাদশাহ