শনিবার, ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১২ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

কিছুক্ষণের মধ্যে নির্বাচনকালীন মন্ত্রিসভার শপথ

Govment Logoআগামী সংসদ নির্বাচন অনুষ্ঠানে ‘নির্বাচনকালীন মন্ত্রিসভা’ শপথ নিচ্ছে কিছুক্ষণের মধ্যে। সোমবার বিকেল তিনটায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ নতুন মন্ত্রীদের শপথ পড়াবেন। ইতিমধ্যে ওই মন্ত্রিপরিষদে প্রস্তাবিত সদস্যরা বঙ্গভবনে আসতে শুরু করেছেন। এই মন্ত্রিসভায় যোগ দিচ্ছে এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টি (জাপা)।

 

নতুন মন্ত্রী হিসেবে শপথ নিতে ইতিমধে বঙ্গভবনে পৌঁছেছেন আওয়ামী লীগ নেতা আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, ওয়ার্কাস পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় পার্টির রওশন এরশাদ, আনিসুল ইসলাম মাহমুদ, জিয়াউদ্দিন বাবলু, রুহুল আমিন হাওলাদার ও সালমা ইসলাম।

রোববার রাতে বঙ্গভবনে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ মোশাররফ হোসাইন ভূইঞা শপথের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন। এর আগে সন্ধ্যা সাতটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করেন। তারা রাত পৌনে আটটা পর্যন্ত বৈঠক করেন। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব আজ শপথ হওয়ার কথা জানান।

 

তবে নির্বাচনকালীন এই সরকারকে ‘সর্বদলীয়’ বলা হলেও প্রধান বিরোধী দল বিএনপি থাকছে না। তারা নতুন এই শপথকে ‘তামাশা’ হিসেবে উল্লেখ করেছে।

 

সূত্র জানায়, নির্বাচনকালীন মন্ত্রিসভায় আওয়ামী লীগ ছাড়াও জাতীয় পার্টি থেকে ছয়জন, ওয়ার্কার্স পার্টি থেকে দুজন ও জাসদ (ইনু) থেকে দুজনের প্রতিনিধিত্ব থাকতে পারে। তবে পরে অন্য দল থেকেও কাউকে অন্তর্ভুক্ত করা হতে পারে। মন্ত্রী হতে পারেন জাতীয় পার্টির (জেপি) আনোয়ার হোসেন মঞ্জুও। এ মন্ত্রিসভার আকার ২৫ থেকে ৩০ সদস্যের মধ্যে হতে পারে। বর্তমান মন্ত্রী-প্রতিমন্ত্রীরা নতুন মন্ত্রিসভায় থাকলে তাদের নতুন করে শপথ নেয়ার প্রয়োজন নেই।

 

এদিকে জাতীয় পার্টি জানিয়েছে তারা সর্বদলীয় মন্ত্রিসভায় অংশ নেবে এবং নির্বাচনে যাবে। প্রধান বিরোধী দল বিএনপিকেও ওই সরকার এবং নির্বাচনে আসার অনুরোধ জানিয়েছেন জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

এ জাতীয় আরও খবর

আহসান কবীরকে চাপা দেওয়া সিটি করপোরেশনের গাড়িচালক গ্রেপ্তার

নাসিরনগরে স্থায়ী মন্দিরের নিরাপত্তা বিষয়ক মতবিনিময় সভা

নাসিরনগরে ধান ক্ষেত থেকে অজ্ঞাত ব‍্যাক্তির লাশ উদ্ধার

নাসিরনগরে তৈরি হচ্ছে দেশীয় মাছের নানা জাতের শুটকি

বিয়ের আগেই মা হচ্ছেন স্বরা!

রাস্তা হওয়া উচিত ক্যাটরিনার গালের মতো মসৃণ: রাজস্থানের মন্ত্রী

ঢাকায় বিএনপির মশাল মিছিল

খালেদাকে স্লো পয়জনিং করলে বিএনপির লোকেরাই করতে পারে: কাদের

গণতন্ত্রের কথা বলে যুক্তরাষ্ট্র বিভিন্ন দেশকে চাপে রাখতে চায়

লাইসেন্স ছাড়াই ডিএসসিসির গাড়ি চলাচ্ছিলেন হারুন-রাসেল: র‌্যাব

সেই লিটন, এই লিটন

ভোলায় মাঝনদীতে চেয়ারম্যান-মেম্বারদের লক্ষ্য করে গুলি, নিহত ১