শনিবার, ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

আবারও রণক্ষেত্র আশুলিয়া

Asuliaশ্রমিক-পুলিশ সংঘর্ষে আবারও রণক্ষেত্রে পরিণত হয়েছে আশুলিয়া। মালিক পক্ষ শ্রমিকদের ন্যূনতম পাঁচ হাজার তিনশ’ টাকা মেনে নেওয়ার পরও মাসিক বেতন আট হাজার টাকা করার দাবিতে বৃহস্পতিবার সকালে বিক্ষোভ শুরু করে শ্রমিকরা।

    এদিন সকাল ৮টার পর আশুলিয়ার নরসিংহপুর এলাকার হামীম গ্রুপ, নিট এশিয়া, বাংলাবাজার এলাকার আর্টিস্টিক ডিজাইন লি., ক্যাথে অ্যাপারেলসসহ ১০টি কারখানার শ্রমিকরা ন্যূনতম মজুরি আট হাজার টাকা করার দাবিতে কারখানা থেকে বের হয়ে বিক্ষোভ শুরু করে।

পরে তারা আশপাশের আরও বেশ কয়েকটি কারখানায় ইট-পাটকেল নিক্ষেপ করে শ্রমিকদের বের করে নিয়ে আসে। বিক্ষুব্ধ শ্রমিকরা সকাল সোয়া ৮টা থেকে বাইপাইল, আব্দুল্লাহপুর মহাসড়ক অবরোধ করে রাখে। এ সময় তারা কয়েকটি গাড়ি ভাঙচুর করে ও রা¯ত্মায় টায়ার, বাঁশ ও কাঠ দিয়ে আগুন ধরিয়ে দেয়।

এ সময় পুলিশ শ্রমিকদের রা¯ত্মা থেকে সরিয়ে দিতে চাইলে বিক্ষুব্ধ শ্রমিকরা পুলিশের ওপর ইট পাটকেল নিক্ষেপ করে। পরিস্থিতে নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারশেল, রাবার বুলেট, জলকামানসহ হালকা লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

এ বিষয়ে শিল্প পুলিশের পরিদর্শক আবদুস সাত্তার বলেন, মালিক পক্ষ পাঁচ হাজার তিনশ’ টাকা মেনে নেওয়ার পরও কেন তারা আবার বিক্ষোভ দেখাচ্ছে তা বলতে পারছি না। বাংলানিউজ